বাংলাদেশ

ডিজিটাল পদ্ধতিতে বীর মুক্তিযোদ্ধাদের ভাতা দেয়ার তারিখ ঘোষণা

  প্রতিনিধি ৯ ফেব্রুয়ারি ২০২১ , ৮:০৪:২৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

এখন থেকে সরকারি সম্মানী ভাতা ডিজিটাল পদ্ধতিতে পেতে যাচ্ছেন বীর মুক্তিযোদ্ধারা। আগামী ১৫ ফেব্রুয়ারি ইলেকট্রনিক জি-টু-পি (সরকার থেকে ব্যক্তি) পদ্ধতিতে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি ভাতা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।ইলেকট্রনিক জি-টু-পি (সরকার থেকে ব্যক্তি) পদ্ধতিতে এই ভাতা বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। 

এই কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য ডিসি ও ইউএনওদের এমআইএসের ওয়েবলিংকের (mis.molwa.gov.bd)) নির্ধারিত ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে মঙ্গলবারের (৯ ফেব্রুয়ারি) মধ্যে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি ভাতা জানুয়ারি মাসের পে-রোল মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় থেকে সোমবার (৮ ফেব্রুয়ারি) জেলা প্রশাসক (ডিসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) কাছে পাঠানো চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, বীর মুক্তিযোদ্ধাদের পূর্ণাঙ্গ তথ্যযুক্ত ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের (এমআইএস) ভিত্তিতে জানুয়ারি মাসের বীর মুক্তিযোদ্ধা সম্মানি ভাতা ইলেকট্রনিক জি-টু-পি পদ্ধতিতে বাংলাদেশ ব্যাংক থেকে সরাসরি বীর মুক্তিযোদ্ধাদের ব্যাংক হিসাবে ক্রেডিট করা হবে।

Powered by