রংপুর

ডিমলায় ইজিপিপি কর্মসূচির উদ্বোধন

  প্রতিনিধি ১৬ জানুয়ারি ২০২২ , ৯:৩৭:৩৩ প্রিন্ট সংস্করণ

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : ২০২১-২২ অর্থ বছরে প্রথম পর্যায়ে ৪০ দিনের অতিদরিদ্রের জন্য কর্মসংস্থান (ইজিপিপি) কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়েছে। শনিবার নীলফামারীর ডিমলা উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের আয়োজনে সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের কুঠির ডাঙ্গা পুলের পাড় হতে কেয়ার বাজার পর্যন্ত কাজের উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বেলায়েত হোসেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা দৈনিক ভোরের দর্পণ পত্রিকাকে জানান, গরিব ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীকে আর্থিক সহায়তাসহ সম্ভাব্য সব ধরনের সহায়তা দিতে বর্তমান সরকার কাজ করছে। এজন্য ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয়ের সহযোগিতায় উপজেলার অতিদরিদ্র এবং মৌসুমী বেকার শ্রমিক পরিবারের জন্য এই প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

তিনি আরও জানান, উপজেলার ১০ ইউনিয়নে ২৪৯৯ জন অতি দরিদ্র উপকারভোগী এই কাজে সুযোগ পেয়েছে। তারা প্রতিদিন ৪ শত করে ৪০ দিনে মোট ১৬ হাজার টাকা পাবে। এবছর ইজিপিপি কর্মসূচির মাটি কাটা শ্রমিকদের তাদের পারিশ্রমিক মোবাইল ব্যাংকিং রকেট এর মাধ্যমে পরিশোধ করা হবে। উদ্বোধনকালে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দীকা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাহুর রহমান, ত্রাণ শাখার উপ-সহকারী প্রকৌশলী ফেরদৌস আলম, সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার প্রমুখ।

Powered by