বাংলাদেশ

ঢাবি ছাত্রলীগ নেত্রীকে কেন্দ্রীয় ছাত্রলীগের শোকজ

  প্রতিনিধি ২৪ আগস্ট ২০২৩ , ৪:০৭:০৩ প্রিন্ট সংস্করণ

ঢাবি ছাত্রলীগ নেত্রীকে কেন্দ্রীয় ছাত্রলীগের শোকজ
তানিয়া আক্তার তাপসী

২১ আগস্ট গ্রেনেড হামলার আলোচনা সভায় চেয়ারে বসা নিয়ে বাকবিতণ্ডার জেরে ইডেন মহিলা কলেজ ছাত্রলীগ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ছাত্রলীগের নেত্রীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ঢাবির বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হল ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী তানিয়া আক্তার তাপসীকে শোকজ করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বৃহস্পতিবার বিকেলে ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক মনির হোসেনের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তাপসী ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের অনুসারী হিসেবে পরিচিত। তিনি ছাত্রলীগের আগের কমিটির উপ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ছিলেন। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে তানিয়া আক্তার তাপসীর বিরুদ্ধে কেন পরবর্তী সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব তিন দিনের মধ্যে ছাত্রলীগের দপ্তর সেলে জমার নির্দেশ দেওয়া হলো।

মঙ্গলবার টিএসসি মিলনায়তনের সামনে সভায় বসা নিয়ে দুই পক্ষের মধ্যে বাকবিতণ্ডা হয়। এ নিয়ে সমকালে ‘টিএসসিতে ঢাবি-ইডেন কলেজ ছাত্রলীগ সংঘর্ষ’ শীর্ষক সংবাদ প্রকাশিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন আইনমন্ত্রী আনিসুল হক।

প্রত্যক্ষদর্শীরা জানান, ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতি তামান্না জেসমিন রিভাসহ কলেজের বেশ কয়েকজন নেত্রী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হল, শামসুন নাহার হল ও রোকেয়া হল ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে এ সংঘর্ষ হয়। তারা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান ও ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের অনুসারী হিসেবে পরিচিত।

আলোচনা সভায় উপস্থিত প্রত্যক্ষদর্শী এক নেত্রী সমকালকে বলেছিলেন, সভায় প্রথম দিকের চেয়ারে বসেছিলেন রোকেয়া হল ছাত্রলীগের পদপ্রত্যাশী মিহা আক্তার ও শামসুন নাহার হলের নীলম বিশ্বাস সেতুসহ কয়েকজন। এ সময় রিভাসহ কয়েকজন কেন্দ্রীয় পদধারী নেত্রী তাদের উঠে পেছনে গিয়ে বসতে বলেন। তবে তারা রিভাদের চেনেন না জানিয়ে উঠতে অস্বীকৃতি জানান। এ সময় মিহার চোয়াল ধরে ঝাঁকি দেন রিভা। পরে সভা শেষে সৈকতের অনুসারী বঙ্গমাতা হল ছাত্রলীগে পদপ্রত্যাশী তানিয়া আক্তার তাপসীসহ কয়েকজন রিভাকে আটকে ধরেন। একপর্যায়ে তারা সংঘর্ষে জড়িয়ে পড়েন।

এর আগে বুধবার ইডেন কলেজের নেতারা ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ইনানের সঙ্গে দেখা করে এ ঘটনার বিচার দাবি করেন। 

আরও খবর

Sponsered content

Powered by