বাংলাদেশ

তত্ত্বাবধায়ক সরকার একটি জীবন্ত ইস্যু : মির্জা ফখরুল

  প্রতিনিধি ১১ জুন ২০২৩ , ৫:২৪:২০ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার একটি জীবন্ত ইস্যু। সারা বিশ্ব চায় বাংলাদেশে অবাধ ও নিরপেক্ষ একটি নির্বাচন হোক।

রোববার (১১ জুন) দুপুরে গাজীপুর মহানগর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘তত্ত্বাবধায়ক সরকার হলে আওয়ামী লীগ ১০টি আসনও পাবে না। এ জন্যই এই দলের সাধারণ সম্পাদক বলছেন, তত্ত্বাবধায়ক সরকার একটি ডেড ইস্যু। কিন্তু না, তত্ত্বাবধায়ক সরকার একটি জীবন্ত ইস্যু। সারা বিশ্ব চায় বাংলাদেশে অবাধ ও নিরপেক্ষ একটি নির্বাচন হোক।’

বিএনপি মহাসচিব বলেন, ‘আওয়ামী লীগ জনগণের দল নয়, প্রকৃতপক্ষে তারা একটি সন্ত্রাসী দল। তাই তারা নির্বাচন চায় না। তাদের বডি ল্যাঙ্গুয়েজই বলে দেয় তারা সন্ত্রাসী ছাড়া আর কিছুই না। তাদের সাথে ফয়সালা হবে এবার রাজপথেই।’

গণতন্ত্র ফিরিয়ে এনে একটি কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা করা হবে
বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন বলেন, গণতন্ত্র ফিরিয়ে এনে, দেশের স্বাধীনতা ফিরিয়ে এনে, বেগম খালেদা জিয়াকে মুক্ত করে একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা করা হবে।

তিনি বলেন, প্রেসিডেন্ট জিয়াউর রহমান কেন পেরেছেন এবং আওয়ামী লীগ কেন পারে নাই এ জন্য তাদের ঈর্ষা হয়। শত্রু মারা হেলেও মানুষ শোক জানায়। কিন্তু আওয়ামী লীগ রাজনৈতিক প্রতিপক্ষের কোনো নেতা মারা গেলেও শোক জানায় না। জিয়াউর রহমানের নামাজে জানাজায় ৩০ লক্ষাধিক লোক কেন হলো এবং বঙ্গবন্ধুর জানাজায় কেন লোক হলো না এ জন্যও আওয়ামী লীগের গাত্রদাহ হয়।

বিএনপির লক্ষ্য একটিই- গণতন্ত্র পুনঃরুদ্ধার
বিএনপির সহসাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটু বলেন, বিএনপির লক্ষ্য একটিই- গণতন্ত্র পুনঃরুদ্ধার করা। বিএনপি ছাড়া যারাই ক্ষমতায় গেছে তারাই গণতন্ত্র হরণ করেছে। দেশে দুটি শক্তি- একটি গণতন্ত্রের পক্ষের, আরেকটি বিপক্ষের। বিএনপি গণতন্ত্রের পক্ষের স্বীকৃত শক্তি।

একজন কাউন্সিলরকে দিয়ে ১২ লাখ ভোটারকে অপমান করা হয়েছে
বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা: মাজহারুল আলম বলেন, অবৈধ এই সরকার শুধু কেন্দ্রীয়ভাবেই নয়, স্থানীয় কোনো নির্বাচনেও জনগণের রায়কে মেনে নেয় না। গাজীপুর সিটি করপোরেশন গঠনের পর নির্বাচিত কোনো মেয়রকেই দায়িত্ব পালন করতে দেয়নি। একজন কাউন্সিলরকে দিয়ে গত দুটি নির্বাচিত পরিষদ পরিচালনা করে ১২ লাখ ভোটারকে অপমান করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by