বাংলাদেশ

তারেক-জোবায়দার কারাদণ্ড, রাজধানীতে বিএন‌পির বিক্ষোভ

  প্রতিনিধি ২ আগস্ট ২০২৩ , ৬:৫২:২৩ প্রিন্ট সংস্করণ

তারেক-জোবায়দার কারাদণ্ড, বিএন‌পির বিক্ষোভ

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে দুদকের মামলায় আদালতের রায়ের প্রতিবাদে বিক্ষোভ করেছে বিএনপি এবং দলটির অঙ্গ ও সহযোগী সংগঠন। বুধবার (২ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে বিক্ষোভ ক‌রে দলটির নেতাকর্মীরা।

বিক্ষোভে অংশ নেয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, ছাত্রদল সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও দলের অন্যান্য নেতাকর্মীরা।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৯ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় তার স্ত্রী জুবাইদা রহমানের ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

একইসঙ্গে আদালত তারেকের জ্ঞাত আয়বহির্ভূত ২ কোটি ৭৪ লাখ ৯৩ হাজার ৮৭ টাকার সম্পদ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করার আদেশ দিয়েছেন। এছাড়া তারেককে তিন কোটি টাকা ও জুবাইদাকে ৩৫ লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে। ঢাকা মহানগরের বিশেষ জজ মো. আছাদুজ্জামান বুধবার (২ আগস্ট) এ রায় ঘোষণা করেন।

আরও খবর

Sponsered content

Powered by