চট্টগ্রাম

থানচিতে পুলিশের হাইল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্ট উদ্বোধন করলেন আইজিপি

  প্রতিনিধি ২৫ সেপ্টেম্বর ২০২২ , ৭:০৫:৫৭ প্রিন্ট সংস্করণ

বান্দরবান জেলা প্রতিনিধিঃ

পার্বত্য বান্দরবান পাহাড়, ঝর্ণা, নদী আর নৈসর্গিক পরিবেশে বান্দরবান যেন সেজেছে এক অপূর্ব সাজে। ভ্রমণ প্রিয় মানুষ বান্দরবানের নৈসর্গিক সৌন্দর্য উপভোগ করার জন্য ছুটে আসেন দুরদুরান্ত থেকে । পর্যটন শিল্পের প্রসারের সাথে সাথে এই শিল্পের সাথে জড়িত আবাসন ব্যবস্থায় ব্যাপক উন্নয়ন হচ্ছে। পর্যটকদের আবাসিক সংকট নিরসনে এগিয়ে এসেছে বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্ট।

২৫শে সেপ্টেম্বর রবিবার থানছি থানা ভবন সংলগ্ন এলাকায় পুলিশ কল্যান ট্রাস্টের উদ্যোগে আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত হাইল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্ট এর শুভ উদ্বোধন করেন ইন্সপেক্টর জেনারেল পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)।

এ সময় আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ দেশ ও জনগণের কল্যাণে কাজ করছে। পাশাপাশি পুলিশ বাহিনীর সদস্যদের কল্যাণ এবং জনগণের কল্যাণেও বিভিন্ন ধরনের উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে।

তিনি আরো বলেন, পর্যটকদের সুযোগ-সুবিধার কথা বিবেচনা করে থানচিতে এ রিসোর্ট নির্মাণ করা হয়েছে। রিসোর্টটি দেশের পর্যটন শিল্পের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সমুদ্রপৃষ্ঠ থেকে এক হাজার ফুট উঁচু থানচিতে পাঁচ একর জায়গা জুড়ে নির্মিত হাইল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্টে রয়েছে বিভিন্ন মানের ভিআইপি কটেজ, হানিমুন কটেজ, এক্সিকিউটিভ কটেজ ও ডরমেটরি। এখানকার অত্যাধুনিক ক্যাফেটেরিয়ায় নানা স্বাদের পাহাড়ি খাবারসহ অন্যান্য খাবারেরও ব্যবস্থা রয়েছে। বিনোদনপ্রেমীদের জন্য আছে এমপি থিয়েটার। পাহাড়ি সংস্কৃতির সাথে মিল রেখে এখানে নির্মাণ করা হয়েছে একটি জাদুঘর।

এ সময় রিসোর্ট উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিভাগের ডিআইজি মো. আনোয়ার হোসেন, অতিরিক্ত ডিআইজি কবির আহমেদ, বান্দরবান জেলার পুলিশ সুপার ‌মো. তারিকুল ইসলাম পিপিএম, থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সূদ্বীপ রায় ।

 

 

 

 

 

আরও খবর

Sponsered content

Powered by