বাংলাদেশ

দুই নাতনিকে নিয়ে ঈদ করবেন খালেদা জিয়া

  প্রতিনিধি ২০ এপ্রিল ২০২৩ , ৫:১৪:৪৪ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

দ উদযাপনে নাড়ির টানে বাড়ি ফিরছেন হাজারো মানুষ। আপন জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নিতে বাদ যান না রাজনীতিবিদরাও। এবার ঈদে বেশির ভাগ রাজনীতিবিদ নিজ এলাকায় থাকবেন। কেউ কেউ ঈদের নামাজ শেষে নির্বাচনী এলাকায় যাবেন। নেতাকমীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে আন্দোলনের বার্তা দেবেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গুলশানের বাসভবন ফিরোজায় ঈদ করবেন। দীর্ঘদিন পর এবার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলী রহমান সিঁথির সঙ্গে ঈদ করবেন তিনি। এছাড়া, বোন সেলিমা ইসলাম ও ভাই শামীম এস্কান্দারসহ পরিবারের কয়েকজন সদস্যও ঈদের দিন খালেদা জিয়ার সঙ্গে সময় কাটাবেন। ওইদিন সন্ধ্যায় তার সঙ্গে জ্যেষ্ঠ বিএনপির নেতাদের দেখা করার কথা রয়েছে। এছাড়াও বেলা ১১টায় দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফাতেহা পাঠ ও দোয়া করবেন বিএনপির জ্যেষ্ঠ নেতারা।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবার ঢাকায় ঈদ করবেন। ঈদের পর তার নিজ এলাকা ঠাকুরগাঁওয়ে যাওয়ার কথা রয়েছে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন কুমিল্লার দাউদকান্দিতে ও আমির খসরু মাহমুদ চৌধুরী চট্টগ্রামের নিজ এলাকায় ঈদ করবেন।

মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান ঢাকায় থাকবেন। তবে স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান ঈদের দিন নিজ এলাকা নরসিংদীতে যাওয়ার কথা রয়েছে। ইকবাল হাসান মাহমুদ টুকু চিকিৎসার জন্য সিঙ্গাপুর ও সালাউদ্দিন আহমেদ ভারতে আছেন।

সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাড়ে চার মাস ধরে কারাগারে রয়েছেন। জানা যায়, অর্ধশত মামলায় জামিন পেয়েছেন তিনি, তার মুক্তিতে এখন কোনো বাধা নেই। কারামুক্ত হলে রাজধানীর আদাবরের বাসায় ঈদ উদযাপনের কথা রয়েছে।

দলটির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, আবদুল আউয়াল মিন্টু, অধ্যাপক এজেডএম জাহিদ হোসেনসহ অনেকে ঢাকায় থাকবেন। আর ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, বরকতউল্লাহ বুলু নোয়াখালীতে, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বরিশালে ও সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু নাটোরে নিজ এলাকায় ঈদ করবেন। কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ময়মনসিংহের নিজ এলাকা থেকে ঘুরে এসেছেন। ঢাকায় ঈদ করে তিনি আবারো নিজ এলাকায় যাবেন। আরেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ নিজ এলাকা মুন্সীগঞ্জে যাওয়ার কথা রয়েছে।

কেন্দ্রীয় নেতা মোস্তাফিজুর রহমান বাবুল নিজ এলাকা জামালপুরের মেলান্দহে, আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, তাবিথ আউয়াল ও প্রকৌশলী ইশরাক হোসেন ঢাকায় ঈদ করবেন। ঢাকা মহানগরের আমানউল্লাহ আমান, আব্দুস সালাম, আমিনুল হক ও রফিকুল আলম মজনু নিজ নির্বাচনী এলাকায় ঈদ করবেন।

আরও খবর

Sponsered content

Powered by