বাংলাদেশ

দুধের দাম বাড়াল মিল্ক ভিটা

  প্রতিনিধি ২ জুন ২০২২ , ৬:২৮:২৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

দুধসহ দুগ্ধজাত সব ধরনের পণ্যের দাম বাড়িয়েছে সরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেড (মিল্ক ভিটা)। রাষ্ট্রায়ত্ত সংস্থাটি প্রতি লিটার দুধের দাম পাঁচ টাকা বাড়িয়ে ৮০ টাকা নির্ধারণ করেছে ।

গতকাল বুধবার (১ জুন) বিশ্ব দুগ্ধ দিবস থেকে এ দাম কার্যকর হয়েছে।

মিল্ক ভিটা কর্তৃপক্ষের দাবি, দুধ ও দুগ্ধজাত অন্যান্য পণ্যের প্যাকেজিং সামগ্রী, গোখাদ্যসহ সহায়ক সবকিছুর দাম বেড়ে যাওয়ায় তারা দাম বাড়িয়েছে। মিল্ক ভিটা পাস্তুরিত তরল দুধ, টোল্ড মিল্ক, ফ্লেভার্ড মিল্ক, ঘি, মাখন, ননিযুক্ত গুঁড়া দুধ, ননিবিহীন গুঁড়া দুধ, মিষ্টি দই, টক দই, রসগোল্লা সন্দেশ, চিজ, কেকসহ ২২ ধরনের পণ্য বাজারজাত করে আসছে। সব ধরনের পণ্যের দামই বাড়ানো হয়েছে।

মিল্ক ভিটার মহাব্যবস্থাপক (বিপণন) মো. মইনুল হক চৌধুরী জানান, গ্রাহক পর্যায়ে প্রতি লিটার প্যাকেটজাত তরল দুধে পাঁচ টাকা দাম বাড়িয়ে করা হয়েছে ৮০ টাকা। আগে এর দাম ছিল ৭৫ টাকা। এছাড়া আধা লিটারের প্রতি প্যাকেট দুধের দাম ৪০ টাকা থেকে বাড়িয়ে ৪৫ টাকা করা হয়েছে। ২৫০ মিলিলিটারের প্যাকেটের দাম করা হয়েছে ২৫ টাকা। এত দিন এর দাম ছিল ২২ টাকা। তবে ২০০ মিলিলিটারের প্যাকেটের দাম ২০ টাকাই আছে।

দুধের সাথে সাথে বেড়েছে দুগ্ধজাত নানা পণ্যের দাম। প্রতি কেজি ঘিয়ের দাম হয়েছে এক হাজার ৩২০ টাকা। এতদিন এর দাম ছিল এক হাজার ১৮০ টাকা। এক কেজি মিষ্টি দইয়ের দাম হয়েছে ২১০ টাকা, আগে বিক্রি হতো ১৯০ টাকায়। এক কেজি টক দইয়ের দাম কেজিপ্রতি পাঁচ টাকা বাড়িয়ে করা হয়েছে ১৭৫ টাকা।

আরও খবর

Sponsered content

Powered by