বাংলাদেশ

ক্ষমতাসীনরা টিকাতেও ভাগ বসাচ্ছে : টুকু

  প্রতিনিধি ৮ আগস্ট ২০২১ , ৭:২৭:৩০ প্রিন্ট সংস্করণ

ক্ষমতাসীনরা করোনার টিকাতেও ভাগ বসাচ্ছে এবং বাণিজ্য করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

আজ (রোববার) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন। জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের উদ্যোগে ‘বিএনপির করোনা হেল্প সেন্টার’ এর জন্য ওষুধ সামগ্রী, অক্সিজেন সিলিন্ডার, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার প্রভৃতি হস্তান্তর উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে টুকু বলেন, আমরা ৭০টা জেলায় কাজ-কর্ম করছি। আর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন যে, আমাদের  দেখা যায় না। উল্টো তো তার দল রাজনৈতিক দল হিসেবে মানুষের পাশে দাঁড়াচ্ছে না। ওরা কী করছে?

টিকা নিয়ে সরকারের সমন্বয়হীনতার অভিযোগ এনে টুকু বলেন, গণটিকা শুরু করেছে, প্রথমে বলেছে ৭ দিন, এখন বলছে তিনদিন। আমরা দাবি করে আসছি যে, আপনারা একটা ফুল চার্ট দেন। আমার কাছে এতো টিকা মজুদ আছে, আমার পাইপ লাইনে এতো আছে, আমি প্রতিদিন এতো টিকা দেবো। তাহলে জনগন স্বস্তি পেতো। কিন্তু সরকারের কোনো রোডম্যাপ জনগণ জানে না, সাংবাদিকরাও জানে না। আমরা বৃটেনে, ভারতে দেখেছি তাদের স্বাস্থ্যমন্ত্রী একটা ফুল চার্ট দিয়েছে যে, আমার কাছে এই স্টক আছে, আমি কোভ্যাক্স থেকে এতো পাচ্ছি, আমি দিনে এতো লাখ টিকা দেবো। দেখেন ভারতে মন্ত্রিসভার রদবদলে স্বাস্থ্যমন্ত্রীর চাকরি চলে গেছে।

বিএনপি এখন পর্যন্ত সারা দেশে ৭০টা জেলা ও মহানগরে করোনা হেল্প সেন্টার খুলে সেবা দিচ্ছে বলেও জানান টুকু। তিনি বলেন, আমরা ওষুধপত্র দিচ্ছি। প্রত্যেকদিন মানুষের চাপ আমাদের সেন্টারগুলোতে পড়ছে বেশি। বিশেষ করে অক্সিজেনের সিলিন্ডার। ইউনিয়ন পর্যায়েও আমাদের অক্সিজেন সিলিন্ডার পাঠাতে হচ্ছে। আমরা অসহায় মানুষের জন্য সব ধরনের সাহায্য-সহযোগিতা করার চেষ্টা করছি। করোনার প্রকোপ না কমা পর্যন্ত আমাদের এই কার্যক্রম চলবে।

আরও খবর

Sponsered content

Powered by