চট্টগ্রাম

দেবীদ্বারে ভয়াবহ অগ্নিকাণ্ড মার্কেট ও বাড়ি পুড়ে ছাই

  প্রতিনিধি ২৮ এপ্রিল ২০২৪ , ৭:২৮:৫৫ প্রিন্ট সংস্করণ

দেবীদ্বারে ভয়াবহ অগ্নিকাণ্ড মার্কেট ও বাড়ি পুড়ে ছাই

কুমিল্লার দেবীদ্বারে ভয়াবহ অগ্নিকাণ্ডে একটি মার্কেটের ৫টি দোকানসহ একটি বাড়ি পুড়ে ছাই হয়ে যাওয়ার সংবাদ পাওয়া গেছে। ঘটনাটি ঘটে শনিবার দিবাগত রাত সাড়ে ৮টায় দেবীদ্বার উপজেলার ইউছুফপুর ইউনিয়নের শিবপুর নিউ মার্কেটে।

স্থানীয় কামরুল হাসান ও ফারুক মিয়া জানান, রাত সাড়ে ৮টায় মো. জাকির হোসেনের প্লাস্টিক এন্ড কোকারিজের থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে মো. জাকির হোসেনের প্লাস্টিক এন্ড কোকারিজের দোকান, মাসুমের ‘মা-মনি’ টেলিকম, সাদ্দাম হোসেনের সিমেন্ট ও টিনের দোকান, সেনিটারী দোকানসহ ৫টি দোকান এবং মৃত: সেলিম মিয়ার ৯কক্ষ বিশিষ্ট টিনশেড একটি বাড়ি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

এতে প্রায় ১০ ভরি স্বর্ণালংকার, ৫ লক্ষাধিক নগদ টাকা, অন্যান্য মালামাল ও আসবাব সামগ্রীসহ প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তারা জানান। মুরাদনগর থেকে ফায়ার সাভিসের লোকজন আসার পূর্বেই গ্রামবাসী দু’টি সেলু মেশিন দিয়ে পানি তুলে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

ভুক্তভোগী শিবপুর গ্রামের মৃত: সেলিম মিয়ার পুত্র পরমতলা সোনালি ব্যাংক লিঃ’র সিনিয়র কর্মকর্তা মো. সাদ্দাম হোসেন জানান, গত ৫দিন পূর্বে কালবৈশাখি ঘূর্ণিঝড়ের তাণ্ডবে তার বাড়ি ও মার্কেটের চালা উড়িয়ে নিয়ে ব্যাপক ক্ষতির সম্মুখীন হন। প্রায় পৌনে ৩ লক্ষ টাকা খরচ করে বাড়ি মেরামত করে শনিবার (২৭ এপ্রিল) স্বজনদের নিয়ে ঘরে উঠার কয়েক ঘণ্টার মধ্যে আগুনের লেলিহান শিখা তাকে আবারো সর্বস্বান্ত করে দিয়ে যায়।

এব্যপারে মুরাদনগর ফায়ার সাভিসের স্টেশন মাস্টার মো. শাহ আলম জানান, মহেশপুর নিউমার্কেটের অগ্নিকাণ্ডটি বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে সূত্রপাত ঘটে। যেহেতু অগ্নিকাণ্ডের ঘটনাটি মার্কেট এবং বাড়িতে ঘটেছে, তদন্ত ছাড়া বলা ক্ষয় ক্ষতির পরিমাণ বলা যাবেনা।

আরও খবর

Sponsered content

Powered by