বাংলাদেশ

‘ধাক্কা দিলি ক্যান’ বলে ঝগড়া বাধিয়ে সর্বস্ব লুট করেন তারা

  প্রতিনিধি ৫ অক্টোবর ২০২২ , ৮:১২:২৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

পরিকল্পিতভাবে ঝগড়া বাধিয়ে ছিনতাইয়ের চেষ্টাকালে মো. আল রাজু (২৫) ও মো. সুমন খান (২৯) নামে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার রাতে উত্তরা পশ্চিম থানার ১৩ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোড থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বুধবার (৫ অক্টোবর) উত্তরা পশ্চিম থানা (ওসি) মোহাম্মদ মহসীন এ সব তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, গ্রেপ্তাররা রাতে পথচারী কিংবা গাড়িচালকদের সঙ্গে পরিকল্পিতভাবে ঝগড়া লাগান। এরপর কৌশলে তাদের টাকা, পয়সা, মোবাইল, ল্যাপটপ ছিনিয়ে পালিয়ে যান। ইচ্ছাকৃতভাবে ঝগড়া লাগিয়ে ছিনতাই করে বলে স্থানীয়দের কাছে তারা ‘গ্যাঞ্জাম পার্টি’ নামেই পরিচিত। এর আগে একই অভিযোগে দুইটি মামলা হয় তাদের নামে। তারা গ্রেপ্তার হয়েছেন, জেলও খেটেছেন।

থানা পুলিশ বলছে, গ্রেপ্তার রাজু ঢাকা জেলার তুরাগ থানার ভাবনারটেক এলাকার নুর আলমের ছেলে। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। অপর আসামি সুমন পিরোজপুরের কাউখালী উপজেলার রুস্তম আলী খানের ছেলে।

‘গ্যাঞ্জাম পার্টি’র মূল হোতা রাজুর ৮-১০ জনের একটি গ্রুপ আছে। তারা রাতে উত্তরাসহ ঢাকার বিভিন্ন এলাকায় আড্ডা দেন। এরপর কোনো পথচারীকে একা পেলে তার সঙ্গে একজন পরিকল্পিতভাবে ধাক্কা খেয়ে ‘এই আমারে ধাক্কা দিলি ক্যান’ বলে ঝগড়া লাগিয়ে দেয়। এ সময় বাকিরাও আশপাশ থেকে এসে তাকে মারধর শুরু করে। এরপর তার কাছে থাকা টাকা, পয়সা, মোবাইল হাতিয়ে পালিয়ে যায়। কোনো গাড়িচালককে একা দেখলেও একজন ইচ্ছাকৃতভাবে গাড়ির সঙ্গে ধাক্কা খেয়ে ‘ আমাকে গাড়ি দিয়ে ধাক্কা দিলি ক্যান’ বলে ঝগড়া লাগিয়ে দেয়। এরপর মারধর করে সব হাতিয়ে নেয়।

জানতে চাইলে উত্তরা পশ্চিম থানা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, গতকাল রাত সাড়ে ১১টায় একই কায়দায় রাজু ও সুমন ঝগড়া লাগায় লুৎফুর রহমান নামে স্থানীয় এক ব্যক্তির সঙ্গে। লুৎফুর রহমান রাত সাড়ে ১১টায় তার প্রাইভেট কার চালিয়ে আসছিলেন। হঠাৎই তার গাড়ির সামনে এসে রাজু বলে উঠেন, ‘আমাকে গাড়ি দিয়ে ধাক্কা দিলি ক্যান’। এসময় তারা লুৎফুরকে মারধর করে টাকা, মোবাইল ছিনিয়ে নিতে চাইলে তিনি চিৎকার শুরু করেন। এসময় পুলিশের টহল টিম তার চিৎকার শুনে ঘটনাস্থলে যায় এবং এই দুইজনকে আটক করে।

তিনি বলেন, স্থানীয়রা আগে থেকেই তাদের এই ‘গ্যাঞ্জাম’ কৌশল জানত। তাই তাদের গ্যাঞ্জাম পার্টি নামেই ডাকত। তাদের বিরুদ্ধে এর আগেও দুইটি মামলা রয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by