রাজশাহী

নাটোরে শতভাগ মাস্ক পরিধান নিশ্চিত করতে পুলিশের অভিযান

  প্রতিনিধি ১৮ নভেম্বর ২০২০ , ৪:৫৪:৪১ প্রিন্ট সংস্করণ

নাটোর প্রতিনিধি : করোনা ভাইরাসের ২য় পর্যায়ের সংক্রমণ প্রতিরোধে কাজ শুরু করেছে জেলা পুলিশ। বুধবার বেলা ১১টায় পুলিশ সুপার লিটন কুমার সাহার নেতৃত্বে শহরে অভিযানে নামে জেলা পুলিশ। এ সময় মাস্ক ব্যতিত শহরে চলাচলকারী ব্যক্তিদের পথ রোধ করে এবং পাবলিক যানবাহন থেকে নামিয়ে কেন্দ্রীয় মসজিদ চত্বরে রোদে দাঁড় করিয়ে রাখা হয়। এ সময় পুলিশ সুপার বলেন, কোভিড-১৯ এর ২য় পর্যায়ের সংক্রমণ প্রতিরোধে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন, ২০১৮ বাস্তবায়নে কাজ করবে জেলা পুলিশ। সমগ্র জেলায় মাস্ক ছাড়া কোন যানবাহনে কেউ চলাচল করতে পারবেন না। জনসমাগমের স্থানসমূহেও শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিত করতে কাজ করবে পুলিশের সদস্যবৃন্দ। শহরে ঢোকার পথে বনবেলঘড়িয়া বাইপাস মোড়, বড়হরিশপুর বাইপাস মোড় এবং ওয়াই মোড়ে পুলিশের তিনটি চেকপোস্ট কাজ করবে। মাস্ক পরিধান ব্যতিত কাউকে শহরে প্রবেশ করতে দেয়া হবে না এবং সংশ্লিষ্টদের অপেক্ষমাণ অবস্থায় রাখা হবে।

ঘন্টাব্যাপী জেলা পুলিশের এই অভিযানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার তারেক জুবায়ের, নাটোর থানার ওসি জাহাঙ্গীর আলম,জেলা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর বিকর্ণ কুমার চৌধুরী প্রমুখ।
মঙ্গলবার পুলিশ সুপার লিটন কুমার সাহা শহরের প্রবেশপথ বড়হরিশপুর বাইপাস মোড়ে শতভাগ মাস্ক পরিধান এবং সঠিকভাবে মাস্ক পরিধান নিশ্চিত করতে ‘নো মাস্ক নো এন্ট্রি’ কার্যক্রমের উদ্বোধন করেন। এর আগে জেলা পুলিশ জনসাধারণের মাঝে ৬০ হাজার মাস্ক বিতরণ করে।

করোনা ভাইরাসের ২য় পর্যায়ের সংক্রমণ প্রতিরোধে পাবলিক প্লেসে মাস্ক ব্যবহার উদ্বুদ্ধ করতে নাটোরের জেলা প্রশাসন গত বৃহস্পতিবার থেকে সচেতনতামূলক প্রচারাভিযান শুরু করে এবং জনসাধারণের মাঝে লিফলেট ও মাস্ক বিতরণ করে। মাঠ পর্যায়ে কাজ করছে ভ্রাম্যমাণ আদালত।

এদিকে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিত করা এবং স্বাস্থ্য বিধি মেনে চলতে জনসাধারণকে উদ্বুদ্ধ করতে জেলা আওয়ামী লীগ পুনরায় প্রচার কার্যক্রম শুরু করতে যাচ্ছে বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাটোর-২ আসনের সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল।

Powered by