আইন-আদালত

নাহিদ হত্যায় গ্রেপ্তার ঢাকা কলেজের ৫ ছাত্র রিমান্ডে

  প্রতিনিধি ২৮ এপ্রিল ২০২২ , ৫:৩৮:৪৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

ঢাকার নিউ মার্কেট এলাকায় শিক্ষার্থী ও দোকানকর্মীদের সংঘর্ষের মধ্যে ডেলিভারিম্যান নাহিদ মিয়াকে পিটিয়ে ও কুপিয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তার ঢাকা কলেজের পাঁচ ছাত্রকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিন করে পুলিশ হেফাজতে পাঠিয়েছে আদালত।

ঢাকার মুখ্য মহানগর হাকিম শান্তা আক্তার বৃহস্পতিবার শুনানি করে রিমান্ড মহ্জুর করেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান জানান।

তিনি বলেন, গ্রেপ্তার পাঁচজনকে এদিন আদালতে হাজির করে প্রত্যেককে সাত দিনের রিমান্ডে চাওয়া হয়। শুনানি শেষে আদালত দুই দিন হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

এই পাঁচজন হলেন- ঢাকা কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থী আব্দুল কাইয়ুম (২৪), একই বর্ষের  সমাজবিজ্ঞান বিভাগের পলাশ মিয়া (২৪) ও মাহমুদ ইরফান (২৪), বাংলা বিভাগের ফয়সাল ইসলাম (২৪) এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রথম বর্ষের জুনায়েদ বুগদাদী (১৯)।

নিউ মার্কেটের দোকান কর্মচারীদের সঙ্গে রক্তক্ষয়ী সংঘর্ষের সময় ডেলিভারিম্যান নাহিদ মিয়াকে হত্যার মামলায় গেপ্তার ঢাকা কলেজের ৫ ছাত্রকে বৃহস্পতিবার ঢাকার হাকিম আদালতে হাজির করা হয়। ছবি: আসিফ মাহমুদ অভি

গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে ওই পাঁচজনকে গ্রেপ্তারের কথা জানান। পরে ওই পাঁচজনকে আদালতে হাজির করা হয়।

রিমান্ড আবেদনের শুনানিতে আইনজীবী আজাদ রহমান বলেন, “অত্যন্ত স্পশর্কাতর ঘটনার এ মামলায় আসামিদের সম্পৃক্ততার প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। তাই তাদের রিমান্ডে পাঠিয়ে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করা হোক।”

এর বিরোধিতা করে আসামি পক্ষের আইনজীবীরা বলেন, তারা ঘটনার সঙ্গে সম্পৃক্ত নন, পুলিশ সন্দেহের বশে তাদের গ্রেপ্তার করেছে।

গত ১৮ এপ্রিল ইফতারের টেবিল বসানো নিয়ে নিউ মার্কেটের দুই দোকানের কর্মীদের বচসার পর এক পক্ষ ঢাকা কলেজ ছাত্রাবাস থেকে ছাত্রলীগের কয়েক কর্মীকে ডেকে আনে। তারা গিয়ে মারধরের শিকার হওয়ার পর ছাত্রাবাসে ফিরে আরও শিক্ষার্থীদের নিয়ে সোমবার মধ্যরাতে নিউ মার্কেটে হামলা চালাতে গেলে বাঁধে সংঘর্ষ।

 

ওই সংঘর্ষ চলে পরদিনও। দিনভর সংঘর্ষের সময় ডেলিভারিম্যান নাহিদকে কুপিয়ে জখম করা হয়। ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় রাতে তিনি মারা যান।

২০ এপ্রিল নিহত নাহিদের বাবা মো. নাদিম হোসেন বাদী হয়ে নিউমার্কেট থানায় অজ্ঞাতদের আসামি করে একটি হত্যা মামলা করেন।

পুলিশের অতিরিক্ত কমিশনার হাফিজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বলেন, ওই মামলায় তদন্তে নেমে ঢাকা বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পাঁচ জনকে তারা গ্রেপ্তার করেন।

আরও খবর

Sponsered content

Powered by