বিনোদন

নিপুণকে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শিল্পী সমিতির শ্রদ্ধা

  প্রতিনিধি ১০ ফেব্রুয়ারি ২০২২ , ৬:০৯:৫৮ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত সদস্যরা। আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় ধানমন্ডির ৩২ নম্বর সড়কে অবস্থিত বঙ্গবন্ধু জাদুঘরে গিয়ে এই শ্রদ্ধা জানান তারা।

এ সময় সাধারণ সম্পাদক হিসেবে শপথ নেওয়া নিপুণসহ সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইমন, কার্যকরী সদস্য ফেরদৌসসহ রিয়াজ ও জেসমিনসহ অনেকে উপস্থিত ছিলেন। তবে জায়েদ খান প্যানেল থেকে বিজয়ী কোনো সদস্য সেখানে যাননি।

বিষয়টি নিয়ে সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক বলেন, ‘আমরা অন্যদেরও জানিয়েছিলাম। শপথ নেওয়া হয়নি বলে হয়তো তারা আসেননি। তবে না আসার কারণটি সম্পর্কে আমি অবগত নই। আর নিপুণ আপা সাধারণ সম্পাদক। কারণ আপিল বিভাগ হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন।’

উল্লেখ্য, বাংলাদেশ শিল্পী সমিতি নির্বাচনে সাধারণ সম্পাদক পদের ওপর স্থিতাবস্থা জারি করেছেন সুপ্রিম কোর্ট আপিল বিভাগের চেম্বার আদালত। এর ফলে আপাতত আর কেউ ওই পদে দায়িত্ব পালন করতে পারবেন না। একই সঙ্গে আগামী ১৩ ফেব্রুয়ারি এ বিষয়ে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির দিন নির্ধারণ করা হয়েছে।

গত ৭ ফেব্রুয়ারি শিল্পী সমিতি নির্বাচনের আপিল বোর্ডের প্রার্থিতা বাতিলের বৈধতার চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেন জায়েদ খান। বোর্ড নিপুণকে জয়ী ঘোষণা করেছিল। পরবর্তী সময়ে ৯ ফেব্রুয়ারি হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করেন এই চিত্রনায়িকা। পরে বিচারপতি ওবায়দুল হাসানের চেম্বার জজ আদালত সাধারণ সম্পাদক পদের ওপর স্থিতাবস্থা জারির আদেশ দেন।

Powered by