বাংলাদেশ

নির্বাচন কমিশন গঠনে বিএনপির ভূমিকা প্রশ্নবিদ্ধ

  প্রতিনিধি ১৭ ফেব্রুয়ারি ২০২২ , ৬:৫৪:৫৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

নির্বাচন কমিশন গঠন নিয়ে বিএনপি কাঠগড়ায় দাড়িয়েছে। খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রাজনীতি করতে বিএনপি ব্যস্ত। অন্য কিছু নিয়ে তারা ভাবেন না। অসুস্থতার বিষয়ই এ দলটির এখন একমাত্র রাজনীতি। বৃহষ্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুর দেড়টায় নওগাঁ জিলা স্কুল মাঠে বাংলাদেশ আওয়ামীলীগ নওগাঁ পৌর শাখার ত্রিবার্ষিক কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এসব কথা বলেন।

মন্ত্রী বলেন নির্বাচন কমিশন নিয়ে সব সময় অখুশি বিএনপি।  নির্বাচনে জয়ের নিশ্চয়তা না পেলে নির্বাচন কমিশনে ফেরেশতাদের রাখা সম্পৃক্ত করা হলেও তারা খুশি হবেন না। আসন্ন নির্বাচন কমিশনে যদি তিন জন ফেরেশতাকে মনোনয়ন দেয়া হয় সেই কমিশনের প্রতিও তাদের কোন আস্থা থাকবে না।

তিনি বলেন, দেশের সুশীল সমাজের সবাই সার্চ কমিটির কাছে নাম জমা দিয়েছেন সেখানে বিএনপি দূরে থাকলো। বিএনপি সরাসরি নাম জমা না দিলেও তাদের মনোনীত ব্যক্তিরা নাম ঠিকই জমা দিয়েছেন।

সার্চ কমিটিতে প্রস্তাবিতদের মধ্য থেকে বাছাই করে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করা হবে বলে প্রত্যয় ব্যক্ত করেন তিনি। আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু ও অবাধ হবে বলেও তিনি আশা ব্যক্ত করেন।

তিনি আরো বলেন, পাকিস্তান এখন বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি দেখে দীর্ঘশ্বাস ফেলছে। পাকিস্তানের জনগন এখন সে দেশকে বাংলাদেশ বানানোর আহবান জানাচ্ছেন।

খালেদা জিয়া সুস্থ হলেও বিএনপি নেতারা খুশি হন না। দেশের উন্নয়নে খুশি হন না। দেশের প্রতিটি মানুষ অর্থনৈতিকভাবে স্বাবলম্বী, ঘরে ঘরে সুখ-স্বাচ্ছন্দ্য। জনগণ আওয়ামীলীগের রাজনীতির প্রতি সন্তুষ্ট। তখন স্বাধীনতার বিপক্ষের এবং পাকিস্তানের দোসররা দেশ ও সরকারের  বিরুদ্ধে দেশের অভ্যন্তরে এবং দেশের বাইরে আন্তর্জাতিক মহলে গভীর চক্রান্তে লিপ্ত হয়ে পড়েছে বলে মন্তব্য করেন মন্ত্রী।

যারা পিঠ বাঁচাতে আওয়ামীলীগে আসতে চাইবেন, যারা জমি দখলের সাথে জড়িত, যারা মাদকের সাথে জড়িত তারা দলের নেতৃত্বে আসতে পারবেন না বলে মন্ত্রী হুশিয়ারি দেন। এ বিষয়ে স্থানীয় নেতাকর্মীদের প্রতি কঠোর বার্তা প্রদান করেন তিনি।

নওগাঁ পৌর আওয়ামীলীগের সভাপতি দেওয়ান রছেকার আহম্মেদ শিষান ওই সম্মেলনের সভাপতিত্ব করেন।

আরও খবর

Sponsered content

Powered by