বিনোদন

নেটফ্লিক্সের পথেই হাঁটছে ডিজনি প্লাস হটস্টার

  প্রতিনিধি ১৩ আগস্ট ২০২৩ , ৪:৫১:৫৯ প্রিন্ট সংস্করণ

পাসওয়ার্ড শেয়ারিংয়ে নেটফ্লিক্সের মতো কড়াকড়ি নিয়ম চালু করতে যাচ্ছে আরেক স্ট্রিমিং সার্ভিস ডিজনি প্লাস হটস্টার। এর ফলে একটি লগইন থেকে একাধিক ডিভাইস চালানোর পুরনো সুযোগ আর থাকছে না।

টেকভিত্তিক ওয়েবসাইটের খবরে জানানো হয়, নতুন সিদ্ধান্তের ফলে এখন থেকে ডিজনি প্লাস হটস্টারের ব্যবহারকারীরাও বন্ধুদের সঙ্গে পাসওয়ার্ড শেয়ার করতে পারবে না। কোম্পানির নতুন মনিটাইজেশন স্ট্র্যাটেজিতে এই ধরনের পরিবর্তনগুলো নেওয়া হয়েছে।

বিশেষজ্ঞরা দাবি করছেন, এমন সিদ্ধান্তের মাধ্যমে প্ল্যাটফর্মটি তার আয় বাড়াতে চাইছে।

এক বিবৃতিতে ডিজনি প্লাস হটস্টার জানিয়েছে, ২০২৪ সালের প্রথম থেকেই ব্যবহারকারীরা আর কারো সঙ্গে পাসওয়ার্ড শেয়ার করতে পারবেন না। অর্থাৎ এবার থেকে কেউ যদি এই প্ল্যাটফর্মের কন্টেন্ট অ্যাক্সেস করতে চায় তাহলে তাকে সাবস্ক্রিপশন নিতে হবে।

প্রতিষ্ঠানটির সিইও বব ইগার জনিয়েছেন, নতুন স্ট্রাটেজির সঙ্গে সাবস্ক্রাইবার এগ্রিমেন্ট আপডেট করতে চায় ডিজনি প্লাস হটস্টার। আশা করা যায়, এই বছরের শেষ নাগাদ এই পরিকল্পনা বাস্তবায়িত হবে। আর এই পরিবর্তনের সময়ই পাসওয়ার্ড শেয়ারিং নিষিদ্ধ করা হবে।

প্রসঙ্গত, গত তিন মাসে ডিজনি প্লাস মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় তিন লাখেরও বেশি গ্রাহক হারিয়েছে। এছাড়া ডিজনি প্লাস হটস্টার ভারতীয় বাজারেও ১.২ কোটি গ্রাহক হারিয়েছে।

Powered by