বাংলাদেশ

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ পাচ্ছেন যারা

  প্রতিনিধি ২১ জুন ২০২২ , ৪:১৫:০৩ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

আর মাত্র ৩ দিন পরেই বহু কাঙ্খিত পদ্মা সেতুর উদ্বোধন। শনিবার (২৫ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সর্ববৃহৎ এই সেতুর উদ্বোধন করবেন। পরদিন ২৬ জুন সব ধরনের যান চলাচল করবে সেতু দিয়ে। উদ্বোধনী অনুষ্ঠানের সর্বশেষ প্রস্তুতি নিচ্ছেন সেতু বিভাগের কর্মকর্তারা।

গতকাল সোমবার (২০ জুন) পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে গঠিত ১৮টি কমিটির প্রস্তুতির পর্যালোচনা সভা হয়েছে। সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন এতে সভাপতিত্ব করেন।

সেতু বিভাগ সূত্রে জানা গেছে, ইতোমধ্যে ২ হাজারের বেশি আমন্ত্রণপত্র বিতরণ করা হয়েছে। মাওয়া প্রান্তে সুধীসমাবেশ এবং ফলক উন্মোচন অনুষ্ঠানে প্রায় সাড়ে তিন হাজার ব্যক্তিকে আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর মধ্যে ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, আন্তর্জাতিক সংস্থার প্রধান এবং বিশ্বব্যাংকের প্রেসিডেন্টসহ অনেককে আমন্ত্রণ জানানো হবে। ৭৫টির মতো আমন্ত্রণ কার্ড দেওয়া হবে বিদেশি অতিথিদের। বিষয়টি দেখভাল করছে পররাষ্ট্র মন্ত্রণালয়। রাজনৈতিক দলগুলোর আমন্ত্রণপত্র তাদের দলীয় কার্যালয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে।

এর মধ্যে মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, রাজনীতিক, বিশেষজ্ঞ, নাগরিক সমাজের প্রতিনিধি, সরকারি কর্মকর্তা, সাংবাদিক ও বিদেশি কূটনীতিকেরা থাকবেন।

উদ্বোধনের দিন সকাল ১০টায় মাওয়া প্রান্তে সুধীসমাবেশে অংশ নেবেন প্রধানমন্ত্রী। এরপর তিনি সেতুর ফলক উন্মোচন করবেন। পরে তিনি টোল দিয়ে গাড়িতে করে সেতু পাড়ি দিয়ে জাজিরা প্রান্তেও ফলক উন্মোচন করবেন। বিকেলে তিনি মাদারীপুরের শিবচরে জনসভায় বক্তব্য রাখবেন। শিবচরের জনসভায় ১০ লাখ লোক জমায়েতের পরিকল্পনা নিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

আরও খবর

Sponsered content

Powered by