চট্টগ্রাম

ব্রাহ্মণবাড়িয়ায় ৪ ভারতীয় নাগরিকসহ আটক ৫ চোরাকারবারি

  প্রতিনিধি ২৬ অক্টোবর ২০২২ , ৬:৫২:৫৮ প্রিন্ট সংস্করণ

খায়রুল কবির, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধভাবে ভারতীয় বিপুল পরিমাণ কাপড় ও হুইস্কী নিয়ে আসা ৪ ভারতীয় নাগরিকসহ ৫ চোরাকারবারিকে আটক করেছে র‌্যাব ১৪ ভৈরব ক্যাম্প।

বুধবার (২৬ অক্টোবর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। এর আগে, মঙ্গলবার রাতে জেলার সীমান্তবর্তী আখাউড়া উপজেলার ধরখার থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো ভারতের কলকাতা রাজ্যের নারকেলডাঙ্গার ডা: এম. এন. চ্যাটার্জী সরণী এলাকার আমানত হুসাইন (৫২) ও একই এলাকার মো. আদিল (২৫), নারকেলডাঙ্গা উত্তর রোডের আকিল আহমেদ (৪৫), কেশব চন্দ্র সেন রোডের মাঃ তৌসিফ আন্সারী (২৮) ও বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর উপজেলার চান্দিয়ারা গ্রামের মো. বাবুল মিয়ার ছেলে মো. স্বপন (৩০)।

মঙ্গলবার (২৫ অক্টোবর) রাতে গোপন সংবাদের ভিত্তিতে কুমিল্লা-সিলেট মহাসড়কে আখাউড়া উপজেলার ধরখার এলাকায় তল্লাশি চৌকি স্থাপন করে ব্যাপক তল্লাশি চালায় র‌্যাবের আভিযানিক দল। এ সময় সন্দেহভাজন হায়েস গাড়িটিতে তল্লাশি চালিয়ে পাঁচ হাজার পাঁচশত পিস ভারতীয় অন্তর্বাস, ১শ ২০ পিস ভারতীয় থ্রি পিস, চার বোতল হুইস্কী, দুই বোতল মদ, নগদ ভারতীয় রুপি ও বাংলাদেশী টাকা এবং ব্যবহৃত গাড়িটি জব্দ করা হয়।

র‌্যাব ১৪ ভৈরব ক্যাম্পের সিনিয়র সহকারী পরিচালক রাফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের জানান, আটককৃতরা দীর্ঘদিন ধরে ভারত থেকে বিভিন্ন কৌশল অবলম্বন করে চোরাচালানের মাধ্যমে ভারতীয় থ্রি পিস, অন্তর্বাস, হুইস্কি ও বিয়ার জাতীয় মাদক দ্রব্য দেশের অভ্যন্তরে বিভিন্ন স্থানে বিভিন্ন ব্যক্তির কাছে বিক্রয় করে আসছে বলে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ মোতাবেক আইনগত ব্যবস্থা গ্রহণ শেষে আখাউড়া থানায় হস্তান্তর করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by