দেশজুড়ে

পরিবহন ধর্মঘটে বান্দরবানে দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ

  প্রতিনিধি ২৮ এপ্রিল ২০২৪ , ৬:২০:১৫ প্রিন্ট সংস্করণ

পরিবহন ধর্মঘটে বান্দরবানে দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ

বৃহত্তর চট্টগ্রাম বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে ৪৮ ঘণ্টার ধর্মঘটে বাস চলাচল বন্ধ রয়েছে বান্দরবানে। এতে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা। রবিবার (২৮ এপ্রিল) সকাল থেকে জেলা সদরের বাসস্ট্যান্ড গুলো থেকে চট্টগ্রাম,কক্সবাজার, ঢাকা সহ পার্বত্য জেলা রাঙ্গামাটি ও খাগড়াছড়ির উদ্দেশ্যে ছেড়ে যায়নি কোন বাস।

শ্রমিক সংগঠন জানায়, গত ২২ এপ্রিল কাপ্তাই সড়কে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থীকে শাহ-আমানত নামে একটি বাস চাপা দিলে ঘটনাস্থলে দুই শিক্ষার্থীর মৃত্যু হয়। এ ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীরা বাস ভাঙচুর ও একটি বাসে আগুন দেওয়ার প্রতিবাদে চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলায় সকল রুটে ৪৮ ঘণ্টার ধর্মঘটের ডাক দেন বৃহত্তর চট্টগ্রাম বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

এদিকে বান্দরবান থেকে কোনো প্রকার দূরপাল্লার গণ-পরিবহন শহর ছেড়ে যায়নি। এতে চরম ভোগান্তিতে পড়েছে জেলায় আগত পর্যটক সহ সাধারণ যাত্রীরা। তবে মাহিন্দ্রা ও ছাদ খোলা জিপ সহ ছোট যানবাহন চলাচল করায় গাড়ি পাল্টিয়ে পাল্টিয়ে অনেককেই গন্তব্যের উদ্দেশে ছুটতে দেখা গেছে।

এদিকে ধর্মঘটের সুযোগে ত্রি-হুইলার ও চাঁদের গাড়ির (জিপ) চালকেরা নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া নেয়ার অভিযোগ উঠেছে।সাধারণ যাত্রী সিহাব জানায় বাসস্ট্যান্ডে এসে জানলাম আজ গাড়ি চলছে না লামায় যাবো, যেখানে ২২০ টাকার ভাড়া সেখানে ৫০০ টাকার মতো ভাড়া দিতে হচ্ছে। অন্য আরেক যাত্রী জানায় ছাড়া প্রচণ্ড গরমে গাড়ি পাল্টে যেতে অনেক অসুবিধায় পড়তে হচ্ছে।

বাড়তি বাড়া আদায়ের বিষয়ে চাঁদের গাড়ি চালক মিনহাজ জানায় তেলের দাম বেশি তার উপর তাদের গন্তব্যে পৌঁছে দিলেও ফিরতি ভাড়া পাওয়া সম্ভব হবে না তাই বড় বাস ভাড়ার চেয়ে জিপ ভাড়া একটু বেশি। বান্দরবান বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক শুব্রত দাশ ঝুন্টু জানান, ৪৮ ঘণ্টার ধর্মঘটের প্রথমদিন আজ।

ধর্মঘটের কারণে বান্দরবান-চট্টগ্রাম ও কক্সবাজার সড়কের সকল বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। আগামীকালও বন্ধ থাকবে ফেডারেশনের পরবর্তী সিদ্ধান্ত অনুযায়ী।

আরও খবর

Sponsered content

Powered by