চট্টগ্রাম

চট্টগ্রামে নৌকা বঞ্চিত একাধিক প্রার্থীর স্বতন্ত্র নির্বাচনের ঘোষণা

  প্রতিনিধি ২৭ নভেম্বর ২০২৩ , ৭:০১:৪০ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামে নৌকা বঞ্চিত একাধিক প্রার্থীর স্বতন্ত্র নির্বাচনের ঘোষণা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা না পেয়ে বেশ কয়েকজন প্রার্থী স্বতন্ত্র নির্বাচন করার ঘোষণা দিয়েচেন। নিজেদের যোগ্যতা ও গ্রহণযোগ্যতা থাকার পরও দলীয় মনোনয়ন না পাওয়ায় রাগে ক্ষোভে তারা এ সিন্ধান্ত নিয়েছেন বলে ঘনিষ্ঠজনরা জানিয়েছেন। নিজেদেরকে তৃণমূলের সাথে সম্পৃক্ত দাবি করে হাইব্রিডদের দলীয় মনোনয়ন পাওয়া তারা ফেঁসে ওঠেছেন।

ইতোমধ্যে দলীয় মনোনয়ন বঞ্চিতদের মধ্যে যারা নির্বাচনে লড়ার ঘোষণা দিয়েছেন তারা হলেন চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনে সাবেক ছাত্র নেতা ও ওয়ার্ড কাউন্সিলর ও জিয়াউল হক সুমন। তিনি মনোনয়ন বঞ্চিত হলেও স্বতন্ত্রভাবে নির্বাচনের মাঠে থাকবেন বলে জানা গেছে। চট্টগ্রাম-১২(পটিয়া) আসনে হুইপ সামশুল হক চৌধুরী নির্বাচন করবেন বলে তার ঘনিষ্ঠজনরা জানিয়েছেন। এলাকায় জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতার কারণে তার এ সিন্ধান্ত বলে জানা গেছে।

এলাকায় নানা উন্নয়ন কর্মকান্ড এবং অবস্থানের কারণে তিনি জনপ্রিয় বলেও তার অনুসারীদের দাবি। চট্টগ্রাম-১৫(সাতকানিয়া-লোহাগাড়া) থেকে সাবেক চেম্বার পরিচালক, সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতলেব সিআইপি নির্বাচনে থাকছেন বলে জানা গেছে। চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসন থেকে স্বতন্ত্র পদে প্রার্থী হচ্ছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুজিবুর রহমান সিআইপি।

এছাড়াও সীতাকুন্ডের বর্তমান এমপি দিদারুল আলম, বাঁশখালীর উপজেলা চেয়ারম্যান মির্জা গালিবও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে থাকবেন বলে জানা গেছে।

আরও খবর

Sponsered content

Powered by