রাজশাহী

পাঁচবিবিতে ঝুঁকিপূর্ণ ভবনে চলছে দুই অফিসের কার্যক্রম

  প্রতিনিধি ১১ অক্টোবর ২০২০ , ৪:০৩:২৩ প্রিন্ট সংস্করণ

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি :

জয়পুরহাটের পাঁচবিবির বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) অফিসের কর্মকর্তা-কর্মচারিরা জীবনের ঝুঁকি নিয়ে দীর্ঘদিন যাবৎ পরিত্যক্ত ভাঙা বিল্ডিংয়ে অফিস করছেন। বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) অফিসের জন্য ১৯৭৫ সালের দিকে দোতলা বিল্ডিংটি নির্মাণ করা হয়েছিল।

এ বিল্ডিংয়ের উপর তলায় বিএডিসি ও বিএমডিএ কর্মকর্তা-কর্মচারিদের অফিস। উপজেলা বিএডিসি ও বিএমডিএর কর্তারা জীবনের ঝুঁকির মধ্যেই অফিসের কার্যক্রম করেন। দেখা যায়, অফিসটির বিভিন্ন স্থানে ফাটল ধরেছে, কোথাও ইট সুড়কি খসে পড়েছে। বিল্ডিংটিতে কত বছর আগে যে রঙ করা হয়েছে বলা মুশকিল। বর্ষার পানি ছাদ ও ওয়াল বেয়ে পরে একেবারে শেওলা ধরেছে।

বিএমডিএর জেলা নির্বাহী প্রকৌশলী আল-মামুনুর রশীদ বলেন, উপজেলায় ৮১টি গভীর ডিপটিউবয়েলের মাধ্যমে কৃষকের হাজার হাজার একর জমিতে পানি সরবরাহ করা হয়। অপরদিকে, যেসব এলাকার পানির তর অতি গভীরে এমন এলাকায় পাইপ লাইনের মাধ্যমে ১১টি গভীর ডিপ থেকে শত শত গ্রামীণ জনগোষ্ঠীর জন্য সুপেয় খাবার পানি সরবরাহ করাসহ (সোলার) সৌর বিদ্যুৎ চালিত ৫টি পাতকুয়া স্থাপন করে রবি শস্যের জমিতে পানি দেওয়া হচ্ছে। তিনি আরো বলেন, বর্ষার পানিতে দেওয়াল ও ছাদ বয়ে অফিসের প্রয়োজনীয় কাগজপত্র ভিজে নষ্ট হয়।

বিএডিসির কর্মকর্তা ফিরোজ আলম বলেন, বিল্ডিংটি মেরামতের জন্য কর্তৃপক্ষকে অনেক আগে অভিযোগ করলেও আজও কাজের কাজ হয়নি। উপজেলা চেয়ারম্যান মনিরুল শহীদ মুন্না বলেন, বিষযটি সামনের মিটিংয়ে আলোচনা করে লিখিতভাবে উপরে জানানো হবে।

আরও খবর

Sponsered content

Powered by