বাংলাদেশ

প্রয়োজন না হলে জোট নয়: ওবায়দুল কাদের

  প্রতিনিধি ২৫ নভেম্বর ২০২৩ , ৩:২৫:৩৪ প্রিন্ট সংস্করণ

প্রয়োজন না হলে জোট নয়: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নের ব্যাপারে শরিক দল ও জোটের কথা এখনই আমরা ভাবছি না। যাদের জনপ্রিয়তা আছে তাদেরই মনোনয়ন দেওয়া হচ্ছে। 

শনিবার (২৫ নভেম্বর) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে তিনি এসব কথা বলেন। এর আগে শুক্রবার বিকেলে সংবাদ সম্মেলনে তিনি জানিয়েছিলেন, এ পর্যন্ত চারটি বিভাগে আওয়ামী লীগের প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। রোববার তিনশ’ আসনের প্রার্থিতা ঘোষণা করা হবে। 

তিনি বলেন, নতুন মুখও এসেছে, কিছু বাদও পড়েছে। বিজয়ী হতে পারে এমন প্রার্থীদের বাদ দেয়নি আওয়ামী লীগ। মনোনয়নে ভুলত্রুটিও থাকতে পারে। একসঙ্গে তিনশ’ আসনে প্রার্থী ঘোষণা করা হবে। যাদের বাদ দেওয়া হয়েছে (মনোনয়ন পাননি) তারা বিজয়ী হতে পারবেন না। অনেকে জনগণের কাছে গ্রহণযোগ্যতা হারিয়েছে। নতুন করে তাদের প্রার্থী করা হয়নি।

আ.লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি আসবে না এটি উড়িয়ে দেওয়া যায় না। তারা জোটগতভাবে না হলেও দলের ভেতর থেকে অনেকে অংশ নিতে পারে। 

ক্রিকেটার সাকিব আল-হাসানের বিষয়ে তিনি বলেন, সাকিব আল হাসান এখন থেকে রাজনীতি করবেন। এমনটি দলকে বলা হয়েছে।

মন্ত্রী আরও বলেন, রাজনীতিতে ব্যর্থ হয়ে বিএনপি এখন অর্থনীতিকে ধ্বংস করার পথ বেছে নিয়েছে। তবে জনগণ নির্বাচনমুখী হয়েছে এটি সরকারের সাফল্য। এসব করে নির্বাচন ভণ্ডুল করা যাবে না।

আরও খবর

Sponsered content

Powered by