দেশজুড়ে

ফরিদপুর-১ আসনে স্বতন্ত্র ২ প্রার্থীর মনোনয়ন বাতিল

  প্রতিনিধি ৩ ডিসেম্বর ২০২৩ , ৬:৫৪:৪৬ প্রিন্ট সংস্করণ

ফরিদপুর-১ আসনে স্বতন্ত্র ২ প্রার্থীর মনোনয়ন বাতিল

ফরিদপুরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়েছে। প্রথমদিনে রোববার (৩ ডিসেম্বর) সকাল ১০টায় ফরিদপুর-১ আসনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম শুরু হয়। এতে সাতজনের মধ্যে স্বতন্ত্র দুই প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষণা করেন জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা কামরুল আহসান তালুকদার।

রোববার (৩ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রার্থীদের উপস্থিতিতে মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম শুরু হয়।

এসময় হলফনামায় স্বাক্ষর না থাকায় স্বতন্ত্র প্রার্থী মহিলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃকের হলফনামা বাতিল করা হয়।

এছাড়া আরেক স্বতন্ত্র প্রার্থী আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা আরিফুর রহমান দোলনের ফরমে মনোনীত প্রার্থীর ঘরে স্বাক্ষর না থাকায় তা বাতিল ঘোষণা করেন রিটার্নিং অফিসার।

এছাড়া এ আসনে বিএনএমের প্রার্থী শাহ্ মোহাম্মদ আবু জাফরের মনোনয়ন পত্রে দুটি স্বাক্ষরে কিছুটা অমিল থাকায় তা স্থগিত রাখা হয়। পরে পুনরায় স্বাক্ষর দিলে মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়।

এ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আব্দুর রহমান, জাতীয় পার্টির মো. আক্তারুজ্জামান, জাকের পার্টির মো. আ. রউফ মোল্যা ও বাংলাদেশ সুপ্রিম পার্টির নুর ইসলাম শিকদারের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

ফরিদপুরের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা কামরুল আহসান তালুকদার জানান, হলফনামায় স্বাক্ষর না থাকায় স্বতন্ত্র প্রার্থী মাহমুদা বেগম কৃকের হলফনামা বাতিল করা হয়। এছাড়া স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমান দোলনের ফরমে মনোনীত প্রার্থীর ঘরে স্বাক্ষর না থাকায় তা বাতিল ঘোষণা করা হয়েছে।

Powered by