ময়মনসিংহ

বকশীগঞ্জে হাসপাতালে বিশ্ব নিউমোনিয়া দিবস পালিত

  প্রতিনিধি ১২ নভেম্বর ২০২২ , ৮:২৪:১৯ প্রিন্ট সংস্করণ

বকশীগঞ্জে হাসপাতালে বিশ্ব নিউমোনিয়া দিবস পালিত

মতিন রহমাান,বকশীগঞ্জ(জামালপুুর)প্রতিনিধিঃ 

‘আসুন নিউমোনিয়া প্রতিরোধ করি, নিউমোনিয়ার লক্ষণ দেখামাত্র শিশুকে দ্রুত নিকটস্থ হাসপাতালে নিন’ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে জামালপুরের বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিশ্ব নিউমোনিয়া দিবস পালিত হয়েছে।

শনিবার (১২ নভেম্বর) সকালে বিশ্ব নিউমোনিয়া দিবস উপলক্ষে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে নিউমোনিয়া সম্পর্কে জনসচেতনতা বাড়াতে র‌্যালি পরবর্তী আলোচনা সভা অনুুষ্ঠিত হয়েছে।

বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আজিজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ব নিউমোনিয়া দিবসের আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,আবাসিক মেডিকেল অফিসার ডা. মোশারফ হোসেন,ডাঃ মাইনুুল ইসলাম,ডাঃ রাশেদুুল ইসলাম পাভেল,ডাঃ রাকিবুল ইসলাাম,ডাঃ রিয়া সাহা,ডাঃ শাারমিন,ডাঃ আদিবা জাাহান ও মেডিকেল টেকনোলজিস্ট ইপিআই মোঃ রমজান আলী উপস্থিত ছিলেন।

বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা:মোহাম্মদ আজিজুল হক বলেন, শীতকালে নিউমোনিয়ার প্রকোপ বেড়ে যায়। সকল বয়সের লোকদের নিউমোনিয়ায় আক্রান্ত হতে পারে। তাই জনসচেতনতা একটি গুরুত্বপূর্ণ বিষয়।নিউমোনিয়া আক্রান্ত প্রায় রোগীই হাইপোক্সিয়ায় ভোগে। তাদের অক্সিজেনের প্রয়োজন পড়ে আর আমাদের এখানে অক্সিজেনের কোনো ঘাটতি নেই

আরও খবর

Sponsered content

Powered by