দেশজুড়ে

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার আসামিদের রিমান্ড শুনানি আজ

  প্রতিনিধি ৮ ডিসেম্বর ২০২০ , ১০:৪৪:৪৬ প্রিন্ট সংস্করণ

কুষ্টিয়ায় পৌরসভার নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর মামলার চার আসামির রিমান্ড আবেদনের শুনানি আজ মঙ্গলবার (৮ ডিসেম্বর)। কুষ্টিয়ার অতিরিক্ত চিফ জুডিশিয়াল সদর আমলী আদালতে এই রিমান্ড আবেদনের শুনানি হবে।
আদালত সূত্রে জানা গেছে, বেলা ১১টা থেকে ১২টার মধ্যে এই শুনানি হতে পারে। পুলিশ সরাসরি ভাঙচুরের সাথে জড়িত দুই মাদরাসা ছাত্র মিঠুন ও নাহিদের ১০ দিন এবং সহযোগী দুই শিক্ষক আল আমিন ও ইউসুফ আলীর ৭ দিন করে রিমান্ড চেয়েছে। গতকাল সোমবার বেলা ১টার পর আসামিদের একই আদালতে হাজির করে এই রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা কুষ্টিয়া মডেল থানার ওসি (তদন্ত) নিশিকান্ত সরকার।
আদালতের বিচারক রেজাউল করিম রিমান্ড আবেদনের শুনানির জন্য আজ (মঙ্গলবার) দিন ধার্য করে আসামিদের কুষ্টিয়া জেলা কারাগারে পাঠান। এসময় কুষ্টিয়া আদালতে কঠোর নিরাপত্তা বলয় তৈরি করে পুলিশ। অতিরিক্ত পুলিশি পাহারায় আসামিদের আদালতে আনা ও জেলা কারাগারে নেওয়া হয়।
উল্লেখ্য, গত শুক্রবার (৪ ডিসেম্বর) রাত ২টা ১৬ মিনিটে অভিযুক্ত আসামি মাদরাসা ছাত্র সবুজ ইসলাম ওরফে নাহিদ ও আবু বক্কর ওরফে মিঠুন হাতুড়ি দিয়ে কুষ্টিয়া শহরের ৫ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করে। পরে তাদের ভাষ্যমতে সহযোগিতা করার অপরাধে একই মাদরাসার শিক্ষক আল আমিন ও ইউসুফ আলীকে গ্রেপ্তার ও এই মামলার আসামি করা হয়। এরা কুষ্টিয়া শহরের জুগিয়া পশ্চিমপাড়ার ইবনি মাসউদ মাদরাসার ছাত্র শিক্ষক।

আরও খবর

Sponsered content

Powered by