রাজশাহী

বদলগাছীতে মহিলাদের স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণ

  প্রতিনিধি ১১ জুন ২০২১ , ৮:৪৪:০৪ প্রিন্ট সংস্করণ

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি :

নওগাঁর বদলগাছীতে মহিলাদের স্বেচ্ছাশ্রমে ইটসোলিং রাস্তা নির্মাণ করা হয়েছে। গ্রামবাসীর চলাচলে ব্যাপক জনদুর্ভোগ হওয়ায় স্থানীয় ইউপি চেয়ারম্যানকে বারবার অনুরোধ করার পরও অর্ধনির্মিত রাস্তাটি মেরামত না করায় স্থানীয় মহিলারা নিজ অর্থ ব্যয়ে ও স্বেচ্ছাশ্রমে নির্মাণ করলেন ইটসোলিং রাস্তা।

 

জানা যায়, উপজেলার মিঠাপুর ইউপি’র মিঠাপুর গ্রামের আকন্দপাড়ার মেইন সড়ক থেকে গ্রামের ভিতর নেমে আসা রাস্তার আংশিক ইটসোলিং কাজ অনেক আগেই ইউনিয়ন পরিষদ থেকে করা হয়েছিল। অবশিষ্ট ছিল প্রায় ৩শ মিটার রাস্তা। এই ৩শ মিটার রাস্তা মেরামত না করায় গ্রামের লোকজনের চলাচলে ব্যাপক দুর্ভোগ পোহাতে হয়। মিঠাপুর ইউপি চেয়ারম্যান ফিরোজ হোসেনকে বারবার তাগাদা দিয়েও কোন সুফল পাওয়া যায়নি। জনদুর্ভোগ লাঘব করতে ঐ গ্রামের কলেজ শিক্ষিকা সামিমা আকতারের নেতৃত্বে বিপাশা, কুমকুম, খুরশিদা, হাওয়া, ফেন্সি, লিপি, সোহান, ইমনসহ স্থানীয় লোকজন কেউ বালি বিছানো আবার কেউ ইট বিছানো কাজে সহযোগিতা করেন।

 

কলেজ শিক্ষিকা সামিমা আক্তার বলেন, মিঠাপুর আকন্দ পাড়ায় বসবাসকারী সকল পরিবারের লোকজন আর্থিক সহযোগিতা করে। সেই অর্থ দিয়ে আমরা ইটভাটা থেকে আধলি ইট (ভাঙ্গা ইট) কিনে এনে পাড়ার সকল মহিলারা উৎসাহী হয়ে নিজ উদ্যোগে এই ৩শ মিটার রাস্তা ইটসোলিং করি। তিনি আরও জানান, স্থানীয় মেম্বার হারুন অর রশিদ এ কাজে উৎসাহী হয়ে ৫ গাড়ি আধলি ইট এবং কর্মসৃজন শ্রমিকদের দিয়ে আমাদের কাজে সহযোগিতা করেন। গ্

রামবাসী জানায়, সকলের সহযোগিতায় আধলি ইট দিয়ে রাস্তাটি নির্মাণ করায় আপাতত জনদুর্ভোগের অবসান হলো। গ্রামের মেয়েদের ভূমিকা প্রশংসনীয়। এবিষয়ে মিঠাপুর ইউপি চেয়ারম্যান ফিরোজ হোসেনের সাথে মোবাইল ফোনে বারবার কথা বলার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

 

Powered by