দেশজুড়ে

১০ টাকার জন্য কাস্টমারকে হত্যা, দর্জির যাবজ্জীবন

  প্রতিনিধি ২৫ জানুয়ারি ২০২৪ , ৫:৪১:১৩ প্রিন্ট সংস্করণ

১০ টাকার জন্য কাস্টমারকে হত্যা, দর্জির যাবজ্জীবন

নওগাঁর পোরশায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাঁশের আঘাতে ইউনুস আলী নামে এক ব্যক্তিকে হত্যা মামলার আসামি মফিজ উদ্দিনকে (৬৮) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে নগদ এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে নওগাঁর সিনিয়র জেলা ও দায়রা জজ মো. আবু শামীম আজাদ এ রায় দেন।
মামলা সূত্রে জানা যায়, ২০১৯ সালের ৮ ফেব্রুয়ারি পোরশা উপজেলার সোমনগর গ্রামের ইউনুস আলী তার জ্যাকেটের চেইন লাগানোর জন্য পাশের সুতলী বাজারে দর্জি মফিজ উদ্দিনের দোকানে যান। চেইন লাগানোর মজুরি হিসেবে দর্জি মফিজ ৩০ টাকা দাবি করেন। কিন্তু ইউনুস ২০ টাকা দিতে চান। এ নিয়ে উভয়ের মাঝে বাকবিতণ্ডা শুরু হয়।

একপর্যায়ে দর্জি মফিজ বাঁশ দিয়ে ইউনুসের মাথায় আঘাত করেন।গুরুতর আহত অবস্থায় স্থানীয় পল্লি চিকিৎসকের কাছে নিয়ে ইউনুসকে যাওয়া হয়। চিকিৎসা নিয়ে বাসায় বাসায় ফেরার পথে মৃত্যু হয় ইউনুসের। পরে তার ছোট ভাই সোনাবর অলী বাদী হয়ে পোরশা থানায় হত্যা মামলা করেন।

তদন্ত শেষে মামলার তদন্ত কর্মকর্তা আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এরপর দীর্ঘদিন ধরে চলে মামলার সাক্ষ্যগ্রহণ। মামলায় উভয়পক্ষের যুক্তিতর্ক শেষে বৃহস্পতিবার রায়ে আসামি মফিজ উদ্দিনকে যাবজ্জীবন কারাদণ্ড ও নগদ এক লাখ টাকা জরিমানা করেন বিচারক। রায় ঘোষণার সময় এজলাসে আসামি উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নওগাঁ দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আব্দুল খালেক। আসামিপক্ষে আইনজীবী ছিলেন লিগ্যাল এইডের অ্যাডভোকেট দেওয়ান আবু হোসেন।

রায়ে সন্তুষ্টি জানিয়ে অ্যাডভোকেট আব্দুল খালেক বলেন, এ রায়ের মধ্য দিয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে। আগামীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘাতে জড়ানোর আগে যে কেউ অন্তত হাজার বার ভাববেন। বিচারক নিহতের পরিবারের সদস্যদের নগদ এক লাখ টাকা দিতে বলেছেন। সেই টাকা পরিশোধ না করলে আসামির আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড হবে।

আরও খবর

Sponsered content

Powered by