বাংলাদেশ

বরিশালে সরকার ও প্রশাসনের অভ্যন্তরীণ কদর্যতা প্রকাশ পেয়েছে

  প্রতিনিধি ২৪ আগস্ট ২০২১ , ৪:৫৯:২২ প্রিন্ট সংস্করণ

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, বরিশালের সাম্প্রতিক ঘটনায় সরকার ও প্রশাসনের অভ্যন্তরীণ দ্বন্দ্বের কদর্যতা প্রকাশ পেয়েছে।

মঙ্গলবার (২৪ আগস্ট) সংবাদ মাধ্যমে নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য সাকিব আনোয়ারের পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

বিবৃতিতে তিনি বলেন, তথাকথিত নির্বাচিত মেয়রের দাপটে অসহায় উপজেলা নির্বাহী অফিসার যখন বিচার চেয়েছেন, তখন বোঝা যায় প্রশাসনের সরাসরি হস্তক্ষেপে সেটা গিলে ফেলার চেষ্টা করা হচ্ছে।

বিবৃতিতে বলা হয়েছে, প্রশাসন ক্যাডারের বিবৃতি এবং তার প্রেক্ষিতে কতিপয় সচিবের বিরক্তি ও উষ্মা প্রকাশে বোঝা গেছে, সচিবরা নিজেদের মধ্যে কী কুৎসিত ছোড়াছুড়িতে ব্যস্ত হয়েছেন। প্রশাসন ক্যাডারের সমিতির বিবৃতিতে সইদাতা অফিসার আবার একজন সচিব, যিনি এক মন্ত্রী তথা সরকারের আশীর্বাদে নিজের নামে মিছিল করে স্লোগান দিয়ে দাপট দেখিয়ে বেড়ান।

বিবৃতিতে মাহমুদুর রহমান মান্না বলেন, জোর করে ক্ষমতায় থাকার জন্য যারা দিনের ভোট রাতে করিয়ে দেওয়ার জন্য প্রশাসনকে নির্লজ্জভাবে ব্যবহার করে, তাদের পক্ষে যে প্রশাসনকে সঠিকভাবে পরিচালনা করা সম্ভব নয় সেটা আজ দিনের আলোর মতো স্পষ্ট। ইতোপূর্বে আমরা এর অনেক নজির দেখেছি। সর্বশেষ দেখা গেল কীভাবে নিজের ব্যক্তিগত কাজের জন্য একজন সচিব তার অধস্তন অফিসারদের ব্যবহার করছেন।

মান্না দেশবাসীর কাছে আহ্বান জানিয়ে বলেন, এই সরকার দিনকে দিন দেশের সমস্ত প্রতিষ্ঠান গুঁড়িয়ে ফেলছে। এমনকি জাতির মেরুদণ্ড যে শিক্ষা সেটাকেও ধ্বংস করে ফেলছে। অবিলম্বে এর বিরুদ্ধে সোচ্চার হতে আমি দেশবাসীর কাছে আহ্বান জানাচ্ছি।

আরও খবর

Sponsered content

Powered by