দেশজুড়ে

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে আইকিউএসি’র প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

  প্রতিনিধি ১২ জুন ২০২৩ , ৮:৪৬:০৯ প্রিন্ট সংস্করণ

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে আইকিউএসি’র প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের পিস্যাক (প্রোগ্রাম সেল্ফ অ্যাসেসমেন্ট) সদস্যদের নিয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) কর্তৃক দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ওবিই(ঙইঊ) কারিকুলাম বাস্তবায়ন ও শিক্ষার গুণগত মানের উৎকর্ষ সাধনে “এক্সপ্লোরিং ব্লুম’স ট্যাক্সোনমি” শীর্ষক এই কর্মশালাটি সোমবার (১২ জুন) সকাল ১০টায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের তালাইমারি অ্যানেক্স ভবনের ৩০৪ নং কক্ষে শুরু হয়।
কর্মশালায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে।
আইকিউএসির বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের পরিচালক প্রফেসর ড. মুহাম্মদ আবদুল গোফফার খানের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আশিক মোসাদ্দিক।
কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. আশিক মোসাদ্দিক বলেন, এই ওয়ার্কসপের মাধ্যমে ওবিই(ঙইঊ) কারিকুলাম সঠিকভাবে বাস্তবায়নে শিক্ষকের ভূমিকা ও দায়িত্ববোধ সম্পর্কে ধারণা লাভ করবেন। আগামীতে ছাত্র-শিক্ষক সম্পর্ক ও মূল্যায়নের ক্ষেত্রে যেন সকলে ব্লুম’স ট্যাক্সোনমি পদ্ধতিকে শিক্ষাদানের মূল দর্শন হিসেবে যথারিতি পঠন-পাঠন পদ্ধতিতে প্রয়োগ করে তার উপর গুরুত্বারোপ করেন।
উক্ত প্রশিক্ষণ কর্মশালায় আরো উপস্থিত ছিলেন, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় আইকিউএসির অতিরিক্ত পরিচালক (প্রফেশনাল ডেভেলপমেন্ট) ড. কানিজ হাবিবা আফরিন, অতিরিক্ত পরিচালক (লার্র্নিং অ্যান্ড টিচিং) প্রফেসর ড. মো. হাবিবুল্লাহ এবং অতিরিক্ত পরিচালক ডা. মো. আব্দুল আওয়ালসহ বিভিন্ন বিভাগের পিস্যাক (প্রোগ্রাম সেল্ফ অ্যাসেসমেন্ট) এর সদস্যমন্ডলী।

আরও খবর

Sponsered content

Powered by