দেশজুড়ে

বাগেরহাটে ভিটামিন ‘এ+’ ক্যাপসুল খাবে এক লাখ ৭০ হাজার ৪০০ জন শিশু

  প্রতিনিধি ৭ ডিসেম্বর ২০২৩ , ৫:৩৭:০৪ প্রিন্ট সংস্করণ

বাগেরহাটে ভিটামিন ‘এ+’ ক্যাপসুল খাবে এক লাখ ৭০ হাজার ৪০০ শিশু

বাংলাদেশ থেকে অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টি জনিত শিশুমৃত্যু প্রতিরোধ করার জন্য আগামী ১২ ডিসেম্বর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন উপলক্ষ্যে বাগেরহাট জেলায় এক লাখ ৭০ হাজার চারশত ৪০০ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এ উপলক্ষে বুধবার(৭ ডিসেম্বর)সকালে জেলা সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে  গণমাধ্যমকর্মীদের ওরিয়েন্টশন কর্মশালায় সিভিল সার্জন ডাঃ জালাল উদ্দিন আহমেদ এই তথ্য জানান।

সভাপতির বক্তৃতায় সিভিল সার্জন বলেন, ভিটামিন ‘এ’ ক্যাপসুল শিশুদের জন্য নিরাপদ ও স্বাস্থ্যসম্মত। ভিটামিন ‘এ’ দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে। রোগ-প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে, শিশু মৃত্যুঝুকি কমায় ঐদিন গ্রামের, রেলওয়েস্টেশন, বাস ষ্ট্যান্ড, লঞ্চঘাটসহ প্রতিটি স্থানে টিকা প্রদানের বার্তা পৌঁছাতে গণমাধ্যমকর্মীদের সহযোগিতা কামনা করেন সিভিল সার্জন। এসময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডাঃ মেহেদী হাসান ,মেডিকেল অফিসার ডাঃ মোঃ রিয়াদুজ্জামান , বাগেরহাট প্রেস ক্লাবের সভাপতি নীহার রঞ্জন সাহাসহ বাগেরহাটে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

১২ ডিসেম্বর সারাদেশে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর মাধ্যমে ৬-১১ মাস বয়সী সকল শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল (১ লাখ আই,ইউ) এবং ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল (২ লাখ আই, ইউ) খাওয়ানো হবে।

মধ্যে ৬-১১ মাস বয়সী  শিশুর সংখ্যা ২০ হাজার ছয় শত ৭৯ এবং ১২-৫৯ মাস বয়সী সকল শিশুর সংখ্যা এক লাখ ৪৯ হাজার সাতশত ২১ জন শিশুকে এ ক্যাপসুল খাওয়ানো হবে।

আরও খবর

Sponsered content

Powered by