চট্টগ্রাম

কর্ণফুলী মডার্ন ফায়ার স্টেশনের উদ্বোধন করলেন ভূমিমন্ত্রী

  প্রতিনিধি ২৩ সেপ্টেম্বর ২০২৩ , ৫:৪৬:১১ প্রিন্ট সংস্করণ

কর্ণফুলী মডার্ন ফায়ার স্টেশনের উদ্বোধন করলেন ভূমিমন্ত্রী

চট্টগ্রামের কর্ণফুলীতে উদ্বোধন হয়েছে মডার্ণ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন। শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ স্টেশনের উদ্বোধন করেন।

এ সময় মন্ত্রী বলেন, ’কর্ণফুলীতে মডার্ণ ফায়ার সার্ভিস সেবা ও উন্নয়নে উপজেলাকে নতুন মাত্রা দিবে। চট্টগ্রামের উন্নয়ন সমৃদ্ধির জন্য প্রধানমন্ত্রী আন্তরিক। কর্ণফুলীর চেহারা ধীরে ধীরে পাল্টে গেছে। এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামীতেও প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর এর যুগ্ম সচিব (প্রশাসন ও অর্থ) মোঃ ওয়াহিদুল ইসলাম, ১১টি মডার্ণ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপন’ শীর্ষক প্রকল্প পরিচালক মো. শহিদ আতাহার হোসেন ও স্বাগত বক্তব্য রাখেন কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী।

ভূমিমন্ত্রী আরও বলেন, ‘আজকের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটি সারাদেশে মডার্ণ ১১টি ফায়ার সার্ভিসের মধ্যে একটি। ফায়ার সার্ভিসে যারা কাজ করেন তাঁরা জানে এসব জীবন ঝুঁকির কাজ। তবুও মানুষের জান মাল রক্ষার্থে মুর্হুতেই তাঁরা ঝাঁপিয়ে পড়েন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে কাজ করতে গিয়ে যাঁরা আত্মহুতি দিয়েছেন তাঁদের সবাইকে শ্রদ্ধা ভরে স্মরণ করি।

এই স্টেশনটি শুধু কর্ণফুলী উপজেলার কোন দূর্ঘটনা নয়, পুরো চট্টগ্রামের যেকোন এলাকার অগ্নি দূর্ঘটনায় কাজ করবে।

আরও খবর

Sponsered content

Powered by