দেশজুড়ে

বাগেরহাটে যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার সক্ষমতা শীর্ষক কর্মশালা

  প্রতিনিধি ২০ নভেম্বর ২০২৩ , ৩:৪৫:৫১ প্রিন্ট সংস্করণ

বাগেরহাটে যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার সক্ষমতা শীর্ষক কর্মশালা

বাগেরহাটে যুব-বান্ধব স্বাস্থ্যসেবায় যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার নিশ্চিন্তে সাংবাদিকদের সক্ষমতা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ নভেম্বর) সকালে দশানি ধানসিঁড়ি কনফারেন্স রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

ব্রাকের অধিকার এখানে এখনই প্রকল্পের আয়োজনে SRHR ইস্যুতে বক্তব্য রাখেন, অধিকার এখানে, এখনই প্রকল্পের বাগেরহাট জেলা স্বমনয়ক এস এম ইদ্রীস আলম বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নীহার রঞ্জন সাহা,এরিয়া কো-অর্ডিনেটর জিল্লুর রহমান, ইয়ুথ মবিলাইজার রহিমা খাতুন, স্বদেশ রহমানসহ সংবাদকর্মীরে বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন “কিশোর কিশোরী ও যুবদের জন্য সমন্বিত যৌনতা শিক্ষা এবং প্রজনন স্বাস্থ্য ও অধিকার নিশ্চিত করে যুব-বান্ধব স্বাস্থ্যসেবায় সবার প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে” । এ লক্ষ্যে নিয়েই ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন ও আইনী সুরক্ষা কর্মসূচি’র উদ্যোগে পরিচালিত ‘অধিকার এখানে এখনই’ (Right Here Right Now 2, RHRN 2) প্রকল্প ২০২১ সালের জুলাই মাস থেকে কাজ করে যাচ্ছে । 

SRHR ইস্যুতে সংবাদপত্রে বিভিন্ন প্রবন্ধ ও সচিত্র প্রতিবেদনের মাধ্যমে সামাজিক দৃষ্টিভঙ্গির ইতিবাচক পরিবর্তন সম্পর্কিত দক্ষতা উন্নয়নে বাগেরহাট জেলায় প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় ২০জন সংবাদকর্মী এ কর্মশালায় অংশ নেয়।

আরও খবর

Sponsered content

Powered by