চট্টগ্রাম

বান্দরবানে সরকারী ও বেসরকারী ভেটেরিনারিয়ানদের বৈজ্ঞানিক কর্মশালা অনুষ্ঠিত

  প্রতিনিধি ১০ নভেম্বর ২০২২ , ৭:৩২:৪২ প্রিন্ট সংস্করণ

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান জেলা প্রতিনিধি:

বান্দরবান জেলায় বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানে কর্মরত ভেটেরিনারিয়ানদের উপস্থিতিতে প্রাণি ও মানব স্বাস্থ্যঝুঁকি হ্রাসে ওয়ান হেলথ ধারণা অনুযায়ী অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স এর সমাধান প্রচার শীর্ষক বৈজ্ঞানিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ১০ নভেম্বর, জেলা সদরের একটি অভিজাত হোটেলে বাংলাদেশের প্রথম সারির ঔষধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান দি একমি ল্যাবরেটরীজ লিমিটেড ও ইউএসএআইডি এর সহযোগিতায় ফিড দি ফিউচার বাংলাদেশ লাইভস্টক অ্যান্ড নিউট্রিশন অ্যাক্টিভিটি, এসিডিআই/ভোকা-এর উদ্যোগে “প্রাণি ও মানব স্বাস্থ্যঝুঁকি হ্রাসে ওয়ান হেলথ ধারণা অনুযায়ী অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স এর সমাধান প্রচার” শীর্ষক বৈজ্ঞানিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য উপস্থাপন করেন দি একমি ল্যাবরেটরীজ লিঃ এর রিজিওনাল বিক্রয় ব্যবস্থাপক মোঃ আব্দুল হালিম, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ডঃ এ.কে.এম. হুমায়ন কবীর, বিভাগীয় পরিচালক, প্রাণিসম্পদ অধিদপ্তর, চট্রগ্রাম।

কর্মশালায় সভাপতিত্ব করেন ডাঃ পলাশ কান্তি চাকমা, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা।এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দি একমি ল্যাবরেটরীজ লিঃ এর প্রোডাক্ট এক্সিকিউটিভ ডাঃ মোঃ মেহেদুল ইসলাম সহ সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিবর্গ।

এই প্রশিক্ষণ কর্মশালায় গবাদি পশুতে অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স হ্রাস করার পাশপাশি ওয়ান হেলথ ধারণা
বাস্তবায়নের মাধ্যমে মানুষ ও প্রাণির স্বাস্থ্যঝুঁকি হ্রাস এবং মানসম্পন্ন নিরাপদ খাদ্য উৎপাদন নিশ্চিত বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়েছে যার সরাসরি উপকারভোগী হবেন গবাদি পশুর খামারী, ভোক্তাবৃন্দ ও দেশের সার্বিক পরিবেশ।

আরও খবর

Sponsered content

Powered by