দেশজুড়ে

বান্দরবান সেনা জোনের শিক্ষা সামগ্রী বিতরণ

  প্রতিনিধি ১৭ মার্চ ২০২৪ , ৮:০৩:২৭ প্রিন্ট সংস্করণ

বান্দরবান সেনা জোনের শিক্ষা সামগ্রী বিতরণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে বান্দরবান সেনা জোনের আয়োজনে প্রান্তিকলেক অনাথালয়ের ৩৫ জন শিক্ষার্থীদের মাঝে ৩৫টি স্কুল ব্যাগ, ৩৫ সেট শিক্ষা সহায়ক সামগ্রী,৩৫টি গেঞ্জি এবং একদিনের তিন বেলার উন্নত মানের খাবার সরবরাহ করা হয়েছে।

রবিবার (১৭ই মার্চ) সকালে সেনা জোনের জোনাল স্টাফ অফিসার ক্যাপ্টেন সাবিত নুর রশীদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনাথ শিশুদের মাঝে শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করেন। এসময় তিনি বলেন আজকের শিশুরা আগামী দিনের সক্ষম নাগরিক। শিশুদের প্রতি বঙ্গবন্ধুর স্নেহ ছিল অপরিসীম।

শিশুদের খুবই ভালোবাসতেন তিনি। তার জন্মদিনে তিনি শিশুদের সঙ্গে কাটাতে পছন্দ করতেন। ওইদিন শিশুরা দল বেঁধে তাকে শুভেচ্ছা জানাতে যেতো। এসব সার্বিক বিষয় বিবেচনা করে তার জন্মদিনটাতে জাতীয় শিশু দিবস হিসেবে পালন করার সিদ্ধান্ত হয়েছিল। এরই ধারাবাহিকতায় বান্দরবান সেনা জোন কর্তৃক প্রান্তিকলেক অনথালয়ে মানবিক সহায়তা প্রদান কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

এসময় তিনি আরো বলেন এই সামান্য আয়োজন এর মধ্য দিয়ে দিনটিকে স্মরণীয় ও অসহায় শিশুদের মানসিক আনন্দ প্রদান করবে। এই শিশুরাই আমাদের আগামী দিনের উজ্জ্বল ভবিষ্যৎ। তাদেরকে সুষ্ঠু পরিবেশে মানসিক বিকাশের সহায়তা প্রদান করতে হবে। সেনা জোনের এই সহায়তার এ ধারা আগামীতেও অব্যাহত থাকবে।

এসময় সেনা জোনের বিভিন্ন পর্যায়ের সেনা কর্মকর্তা, প্রান্তিকলেক অনাথালয়ের পরিচালক, এবং অনাথালয়ের শিক্ষার্থী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

Powered by