দেশজুড়ে

বিরলে বোরো ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন 

  প্রতিনিধি ৪ জুন ২০২০ , ৮:২১:৫৫ প্রিন্ট সংস্করণ

বিরল (দিনাজপুর) প্রতিনিধি : চলতি বোরো মৌসুমে সরকারীভাবে সরাসরি কৃষকদের কাছ থেকে ২৬ টাকা কেজি দরে অভ্যন্তরীণ বোরো ধান এবং মিল মালিকদের কাছ থেকে ৩৬ টাকা কেজি দরে চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি জিনাত রহমান।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জহিরুল হকের সভাপতিত্বে বৃহস্পতিবার সকাল ১১ টায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র আলহাজ সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাবের মো. সোয়াইব, কৃষকলীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক জাকারিয়া জিকু, ওসিএলএসডি লুৎফর রহমান, মিল মালিক সমিতির সভাপতি মোফাচ্ছেল হক সেলু, সাধারণ সম্পাদক শাহীনুর আলম জুয়েল, রুমানা অটো রাইস মিলের স্বত্তাধিকারী রকিবুল ইসলাম বাবু, যুবলীগের সভাপতি আব্দুল মালেক প্রমুখ।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জহিরুল হক বলেন, চলতি মৌসুমে বিরল উপজেলা দুইটি খাদ্য গুদামের মধ্যে বিরলে ১ হাজার ৩৪ মেট্রিক টন ধান, ৫ হাজার ২৭ মেট্রিন চাল এবং মঙ্গলপুরে ৭৬১ মেট্রিক টন ধান ও ২ হাজার ৫২৮ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে। লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে। আবহাওয়া অনুকূলে থাকায় এবার দ্রæত সময়ের মধ্যে লক্ষমাত্রা অর্জিত হওয়ার আশাবাদ ব্যক্ত করেন।
ইউএনও জিনাত রহমান বলেন, উন্মুক্ত লটারির মাধ্যমে নির্বাচিত কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করা হলো। কৃষকদের কাছ থেকে সরাসরি ক্রয়ের মাধ্যমে কৃষকদের ন্যায্যমূল্য নিশ্চিত করতে পারি। দ্রæত সংগ্রহ কার্যক্রম শেষ করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by