দেশজুড়ে

বিশ্ব পর্যটন দিবসে যান্ত্রিক রোড শো অনুষ্ঠিত

  প্রতিনিধি ২৭ সেপ্টেম্বর ২০২৩ , ৬:৫৩:১৮ প্রিন্ট সংস্করণ

বিশ্ব পর্যটন দিবসে যান্ত্রিক রোড শো অনুষ্ঠিত

বাগেরহাট জেলা প্রশাসনের আয়োজনে সোমবার (২৭ সেপ্টেম্বর) সকালে বাগেরহাটের খান জাহান আলীর মাজার থেকে রোড শো-টি শুরু হয়।

রোড় শোতে শতাধিক মোটরসাইকেল, সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জিপ, ট্যুরিস্ট পুলিশের গাড়ি, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন শ্রেণী পেশার সহস্রাধিক মানুষ অংশগ্রহণ করেন।

রোড-শো শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা পরিষদ অডিটোরিয়ামে বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক হাফিজ আল আছাদের সভাপতিত্বে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এর আগে ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে উদ্বোধন করেন  

সভার প্রধান অতিথি  বাগেরহাটের জেলা প্রশাসক খালিদ হাসান।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- পর্যটন কেন্দ্রের সভাপতি ডাঃ মোশাররফ হোসেন, বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেন   বাগেরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু, সাংবাদিক বাবুল সরদার, আজমল হোসেন প্রমুখ।ষাট গম্বুজ কাষ্টুডিয়ান মোঃ জায়েদ

বক্তারা বলেন, বাংলাদেশের তিনটি বিশ্ব ঐতিহ্যের দুটি বাগেরহাটে অবস্থিত।

একটি সুন্দরবন এবং অপরটি ষাটগম্বুজ। এই দুই বিশ্ব ঐতিহ্য ঘিরে বাগেরহাটে পর্যটন শিল্পের বিকাশের অনেক সুযোগ রয়েছে। আগামীতে এই দুই স্থাপনাকে কেন্দ্র করে পর্যটন শিল্পের বিকাশে সবাইকে কাজ করার আহ্বান জানান জেলা প্রশাসক মো: খালিদ হোসেন ।

আলোচনাসভায়  বাগেরহাটের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী,ছাত্র -ছাত্রী  সংস্কৃতিকর্মী ও পর্যটন সংশ্লিষ্টরা অংশগ্রহণ করেন। এ বছর দিবসটি উপলক্ষে মেলা শুরু হয়।

আরও খবর

Sponsered content

Powered by