দেশজুড়ে

বোয়ালমারীতে নৌকা বাইচ মেলা অনুষ্ঠিত

  প্রতিনিধি ২৭ সেপ্টেম্বর ২০২৩ , ৪:১৯:৩০ প্রিন্ট সংস্করণ

বোয়ালমারীতে নৌকা বাইচ মেলা অনুষ্ঠিত

আবহমান গ্রাম বাংলার নৌকা বৈঠার ছলাৎছলাৎ শব্দ মাঝিমাল্লার গান এক অবিচ্ছেদ্য অংশ। আধুনিকতার ছোয়াঁয় হারাতে বসেছে গ্রাম বাংলার এ উৎসব আয়োজন। তবে গ্রাম বাংলার এ উৎসব আনন্দন ধরে রাখতে বোয়ালমারী উপজেলায় অনুষ্ঠিত হয়েছে নৌকা বাইচ মেলা প্রতিযোগিতা।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার শেখর ইউনিয়নের তেলজুড়ী কুমার নদে ১২৩ তম নৌকা বাইচ মেলা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। প্রাণবন্তর এ নৌকা বাইচ মেলায় বিভিন্ন জেলা থেকে বাইছের নৌকা অংশ গ্রহণ করেন। এসময় কুমার নদের দু’পারে দর্শকদের ঢল চোখে পড়ার মতো। নৌকা বাইচ মেলা উপলক্ষে তেলজুড়ী ও আশপাশের গ্রামে আত্মীয় স্বজনে ভরে যায়। প্রত্যেক ঘরে ঘরে বিরিয়ানি কোরমা,পোলা, গোস্ত ও পিঠা, পুলির উৎসব চলে। ধুমধামে মধ্যদিয়ে আপ্যায়ন করানো হয় আত্মীয় স্বজনদের।

নৌকা বাইচে প্রথম হয়েছেন মকসুদপুর উপজেলার আড়পাড়া গ্রামের উসমান শেখের নৌকা, দ্বিতীয় হয়েছেন বোয়ালমারী উপজেলার রুপাপাত গ্রামের ইলিয়াস, এবং তৃতীয় হয়েছেন মুকসুদপুর উপজেলার দুলাগাঁ গ্রামের রিজাউলের নৌকা। এসময় বিজয়ী প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

দৈনিক সময়ের প্রত্যাশা পত্রিকার সম্পাদক ও প্রকাশক এ এস এম মুরসিদ (লিটু সিকদার) এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি এ্যাড.লিয়াকত সিকদার। বিশেষ অতিথি, উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা, বীর মুক্তিযোদ্ধা ডা. গোলাম কবীর, মেলা উদযাপন কমিটির সাধারন সম্পাদক ওবাইদুর সরদার প্রমুখ।

আরও খবর

Sponsered content

Powered by