দেশজুড়ে

ভোলায় মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২৩ বাস্তবায়নে সচেতনতা সভা

  প্রতিনিধি ২৬ আগস্ট ২০২৩ , ৬:৩৪:৪৭ প্রিন্ট সংস্করণ

মা’ ইলিশ রক্ষা করুন, ইলিশ সম্পদ বৃদ্ধিতে সহায়তা করুন এই স্লোগানকে সামনে রেখে ইলিশের প্রধান প্রজনন মৌসুম উপলক্ষে মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২৩ বাস্তবায়নে ভোলার দৌলতখানে সচেতনতা সভা অনুষ্ঠিত হয়েছে।

ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের সহযোগিতায় ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহফুজুল হাসনাইনের সঞ্চালনায় শনিবার সকাল ১১ টায় মদনপুর ইউনিয়নের পাটোয়ারী বাজারে এ সচেতনতা সভা হয়।

দৌলতখান উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার আয়োজনে অনুষ্ঠানে ভোলা জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রোট মোঃ আরিফুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মোঃ মাহিদুজ্জামান বিপিএম, দৌলতখান উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আলম খান, উপজেলা নির্বাহী অফিসার পাঠান মোঃ সাইদুজ্জামান, কোস্ট গার্ড বেইস দক্ষিণ জোনের লেফটেন্যান্ট মোহাম্মদ হাসান মেহেদী, দৌলতখান থানার অফিসার ইনচার্জ সত্যরঞ্জন খাসকেল, সদর উপজেলার অফিসার ইনচার্জ শাহিন ফকির, ভোলা কমান্ডার এএসপি জামাল উদ্দিন র‍্যাব সহ প্রমূখ।

এসময় প্রধান অতিথি বলেন, মা ইলিশ সংরক্ষণে জেলেরা আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে তা মেনে চলবে। তাদের বিকল্প উপার্জনের ব্যবস্থা করা হবে। যেকোনো সমস্যায় প্রশাসনকে পাশে পাবে এবং তারা আমাদের জিডিপিতে উল্লেখযোগ্য অবদান রাখছে।

Powered by