চট্টগ্রাম

মতলব উত্তরে স্বাধীনতা দিবসে বিনামূল্যে চিকিৎসা সেবা

  প্রতিনিধি ২৭ মার্চ ২০২২ , ৭:৪১:১৬ প্রিন্ট সংস্করণ

সম্রাট সিকদার, মতলব প্রতিনিধি:

চাঁদপুর মতলব উত্তরের উত্তর নিশ্চিন্তপুর এলাকায় ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আমির হোসেন মিয়াজী মেমোরিয়াল ফাউন্ডেশন কর্তৃক বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়। মানবিক ডাক্তার নামে সর্বাধিক পরিচিত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও আমির হোসেন মিয়াজী মেমোরিয়াল ফাউন্ডেশনের সভাপতি ডাঃ শামীম আহমেদ এর সার্বিক তত্ত্বাবধানে প্রায় ৬ হাজার মানুষকে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ঔষধ প্রদান করা হয়।

২৬ মার্চ শনিবার সকাল ৯ টা থেকে এই মানবিক কার্যক্রম শুরু হয় এবং আগত বিভিন্ন অতিথিদের আলোচনা পর্ব শেষ করে ১০ টা থেকে রোগীদের সেবা দেওয়া শুরু হয় যা চলে বিকাল ৪ টা পর্যন্ত।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ৪০ জন বিভিন্ন রোগের বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে মেডিসিন, রিউমাটোলজি, দাঁতের রোগ, সার্জারী, হৃদরোগ ও বক্ষব্যাধী, ডায়াবেটিস ও হরমোন রোগ, স্ত্রীরোগ ও গাইনী, ইউরোলজী, শিশুরোগ, চর্মরোগ, অর্থপেডিক এবং নাক, কান ও গলার রোগীদের সেবা প্রদান করা হয়।

উল্লেখ্য, মতলব উত্তর ও দক্ষিণ ছাড়াও পার্শ্ববর্তী গজারিয়া ও দাউদকান্দি উপজেলা সহ বিভিন্ন অঞ্চল থেকে সকাল থেকেই রোগীরা আসতে শুরু করে। আগত রোগীদের সাথে কথা বললে তারা মহান স্বাধীনতা দিবসে মানবিক এই কাজকে স্বাগত জানান৷ তারা বলেন, ‘আমরা বিভিন্ন রোগ নির্ণয় বা রোগের চিকিৎসা নিতে ঢাকায় বিভিন্ন হাসপাতালে যাই এবং প্রচুর অর্থ খরচ হয়। কিন্তু আজকে ডাঃ শামীম আহমেদ যেই উদ্যােগ গ্রহণ করেছেন তার মাধ্যমে আমার বাড়ির পাশেই বিভিন্ন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ বিনামূল্যে পাচ্ছি, সাথে ঔষধও দিয়ে দেওয়া হচ্ছে। আমরা এই উদ্যােগের সাথে সংশ্লিষ্ট সকলেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই।

যার সার্বিক তত্ত্বাবধানে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয় মানবিক ডাক্তার নামে সর্বাধিক পরিচিত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও আমির হোসেন মিয়াজী মেমোরিয়াল ফাউন্ডেশনের সভাপতি ডাঃ শামীম আহমেদ বলেন, ‘আমার বাবার নামে প্রতিষ্ঠিত আমির হোসেন মিয়াজী মেমোরিয়াল ফাউন্ডেশন। আমাদের কাজ হবে সকল মানুষের কল্যানে কাজ করা। স্বাস্থ্যই সকল সুখের মূল। কেউ যাতে চিকিৎসার অভাবে কষ্ট না পায় তাই আজকে এই মহান স্বাধীনতা দিবসে আমাদের এই উদ্যােগ গ্রহন করা। আমরা প্রতি ৪/৫ মাস পরপর গ্রামের সকলের স্বাস্থ্য সেবায় এই ধরনের আয়োজন করবো। যাতে গ্রামের পিছিয়ে পরা মানুষ থেকে শুরু করে প্রত্যন্ত অঞ্চলের সকলেই নির্বিঘ্নে স্বাস্থ্য সেবা পায়। ১৯৭১ সালে ৩০ লক্ষ শহিদ ও ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আমরা যেই স্বাধীনতা পেয়েছিলাম তার পবিত্রতা রক্ষা ও দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যেই আমাদের আজকের এই আয়োজন। আজকের এই মহান স্বাধীনতা দিবস থেকে আমাদের আমির হোসেন মিয়াজী মেমোরিয়াল ফাউন্ডেশনের পথচলা শুরু এবং এই পথচলা সবসময় সবার কল্যানে চলমান থাকবে ইনশাআল্লাহ।

এসময় উপস্থিত ছিলেন নিশ্চিন্তপুর স্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ মোশারফ হোসেন, প্রাক্তন সহকারী প্রধান শিক্ষক মোঃ অহিদুল ইসলাম, প্রাক্তন সিনিয়র সহকারী শিক্ষক আলহাজ্ব মোঃ আব্দুল মান্নান, শ্রী ব্রজবাসী রায়, ফজলুল করিম, নুরুল ইসলাম, এইচ এম জিলানী, নিশ্চিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন সিনিয়র সহকারী শিক্ষক বেগম শামসুন্নাহার, বিশিষ্ট শিল্পপতি মাসুদ আলম কাজল, কর্ণেল মতিউর রহমান জন্টু, সাবেক প্রথমআলোর জিএম ও বর্তমানে ‘আজকের পত্রিকা’র জি এম এবিএম জাকারিয়া বাবু, আমির হোসেন মিয়াজী মেমোরিয়াল ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ইলিয়াস মিয়াজী, বিশিষ্ট সমাজ সেবক শাহীন জমাদার, এডভোকেট বশির মুন্সী, মাহবুব আলম জমাদার, উত্তর নিশ্চিন্তপুর কল্যাণমূলক সংগঠনের সকল সদস্যসহ এলাকার জনসাধারণ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আরও খবর

Sponsered content

Powered by