চট্টগ্রাম

মতলব উত্তর- ভবেরচর সংযোগ সেতু বাস্তবায়নের কাজ দ্রুত গতিতে চলছে

  প্রতিনিধি ২০ ফেব্রুয়ারি ২০২২ , ৬:৩১:০৪ প্রিন্ট সংস্করণ

সম্রাট সিকদার, মতলব প্রতিনিধি:

দক্ষিণ পূর্বাঞ্চলের মানুষের প্রাণের দাবী ও অর্থনৈতিক উন্নয়নের চাবিকাঠি মতলব উত্তর কালিপুর – গজারিয়ার চরকালীপুর সংযোগ সেতু দ্রুত বাস্তবায়ন হতে যাচ্ছে।

উল্লেখ্য, ১৮ ফেব্রুয়ারি শুক্রবার বিকালে সয়েলটেস্টের কাজের পরিদর্শনে গেলে দেখা যাচ্ছে , গজারিয়ার ভবেরচর প্রান্তে সয়েলটেস্টর কাজ চলছে। মতলব উত্তর দক্ষিণ সহ চাঁদপুর, নোয়াখালী মানুষের দীর্ঘ দিনের প্রাণের দাবি এই সেতুটি। সেতুটি না থাকায় এলাকাবাসীর দুর্ভোগের শেষ নেই। সেতু না থাকায় বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে মানুষজন। সেতু বিভাগের উর্ধতন কর্মকর্তারা আগামী সপ্তাহের মধ্যেই পরিদর্শন আসবে, সেতু তৈরির জন্য ৪ টি প্রান্তে সয়েলটেস্ট হবে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম মহোদয়ের আন্তরিক প্রচেষ্টা এবছরের মধ্যেই সেতুর মূল কাজ শুরু হতে যাচ্ছে।

মতলব কালীপুর- গজারিয়ার ভবেরচর সেতু নির্মাণ হলে ঢাকা থেকে গৌরীপুর ও মতলব উত্তর উপজেলা সদরে চাঁদপুর জেলা সদরে বর্তমান দূরত্ব প্রায় ১২০ কিলোমিটার। কিন্তু ঢাকা থেকে ভবেরচর হয়ে গজারিয়া উপজেলার সীমানার উপর দিয়ে প্রস্তাবিত সেতু হয়। চাঁদপুর জেলা সদরের দূরত্ব সর্বোচ্চ ৬৮ কিলোমিটার। সেতু নির্মিত হলে ঢাকা-চাঁদপুর জেলা সদরের দূরত্ব প্রায় ৫২ কিলোমিটার সড়ক পথ কমে যাবে। এতে একদিকে যেমন সাধারণ মানুষের ভ্রমণ ব্যয় কমবে একই সাথে ভ্রমণ সময়ও কমবে প্রায় এক ঘন্টা।

আরও খবর

Sponsered content

Powered by