দেশজুড়ে

মহানবীকে কটূক্তিকারী নূপুর শর্মাকে সমর্থন করে পোস্ট, সিলেটে যুবক আটক

  প্রতিনিধি ১৩ জুন ২০২২ , ৫:২৩:৫৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, শ্রাবণ সাঁওতাল রাজ তার নিজ নামের ফেসবুক আইডি থেকে নূপুর শর্মাকে সমর্থন এবং ধর্মীয় উস্কানিমূলক পোস্ট দেয়।

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা সম্প্রতি এক টেলিভিশন অনুষ্ঠানে ইসলাম ধর্মের নবী হযরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী হযরত আয়েশাকে নিয়ে “অবমাননাকর” মন্তব্য করেন বলে অভিযোগ ওঠে। পরে বিজেপির দিল্লি শাখার গণমাধ্যমপ্রধান নবীন কুমার জিন্দাল মহানবীকে নিয়ে একই ধরনের একটি টুইট করেন। এই টুইটের জেরে পরিস্থিতি উত্তাপ্ত হলে তিনি টুইটটি মুছে দেন। নূপুর শর্মাও তার বক্তব্য প্রত্যাহার করেন।

এ ঘটনার জেরে ইতোমধ্যে বিভিন্ন মুসলিম দেশ কঠোর প্রতিবাদ জানিয়েছে। বিক্ষোভ চলছে ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে।

এদিকে, মহানবীকে নিয়ে কটূক্তির অভিযোগ ওঠা নূপুর শর্মাকে “সমর্থন করে” সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট দেওয়ায় সিলেটের গোয়াইনঘাট থেকে শ্রাবণ সাঁওতাল রাজ নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১৩ জুন) ভোররাতে উপজেলার জাফলং চা বাগান থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে.এম নজরুল ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, শ্রাবণ সাঁওতাল রাজ তার ফেসবুক আইডি থেকে নূপুর শর্মাকে সমর্থন এবং ধর্মীয় উসকানিমূলক পোস্ট দেন।

এই পোস্ট দেওয়ার পর থেকেই ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে তাকে গ্রেপ্তারের দাবি জানায় স্থানীয় মুসলিম সম্প্রদায়ের লোকজন।

বিষয়টি গোয়াইনঘাট থানা পুলিশের নজরে এলে থানার উপপরিদর্শক (এসআই) ইমরুল কবীর জাফলং চা বাগানে অভিযান চালিয়ে শ্রাবণকে গ্রেপ্তার করেন।

ওসি জানান, শ্রাবণের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানোর প্রস্তুতি চলছে।

পাশাপাশি ফেসবুকে ধর্মীয় উসকানিমূলকসহ রাষ্ট্রীয় শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ড পরিচালনা না করার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

আরও খবর

Sponsered content

Powered by