দেশজুড়ে

মাছের দাম কমেছে ঢাকার বৃহত্তম পাইকারি বাজারে

  প্রতিনিধি ১ নভেম্বর ২০২০ , ১২:০১:৫৪ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

ভোর হতেই জমে উঠে ঢাকা জেলার বৃহত্তম পাইকারি মাছ বাজার আশুলিয়ার আড়ত। মাছ চাষিরা বলছেন,কাঙ্ক্ষিত দাম পাচ্ছেন না তারা। আড়তদাররা বলছেন, যোগান বাড়ায় গত সপ্তাহের চেয়ে মাছের দাম কমেছে।

ব্যস্ততা ও হাঁকডাকে সাভারের আশুলিয়া মৎস্য আড়ত সরগরম। সকাল থেকে মাছ ব্যবসায়ী, আড়ৎদার, খুচরা ব্যবসায়ী আর সাধারণ ক্রেতাদের আনাগোনায় বাজার জমে ওঠে।

প্রত্যন্ত অঞ্চল থেকে আসা মাছ চাষিরা জানালেন, কিছুদিন আগেও এই বাজারে মাছ বিক্রি করে লাভবান হতেন। কিন্তু বর্তমানে আড়তদারদের কাছ থেকে তারা কাঙ্ক্ষিত দাম পাচ্ছেন না। গত সপ্তাহের তুলনায় গড়ে সব মাছের দাম কেজিতে কমে গেছে ১০ টাকা করে।

স্থানীয় বাজারের খুচরা পাইকারদের অভিযোগ, বাজারে সাধারণ ক্রেতারা বেশি দাম দিয়ে মাছ কেনায় তারা বিপাকে পড়ছেন।

ছোট মাছ ব্যবসায়ীরা বলেন, বাজারে প্রচুর মাছ। কিনলেও বিক্রি হচ্ছে না।

আর আড়তদাররা বলছেন, বাজারে প্রচুর পরিমাণে মাছের যোগান হওয়ায় দাম কমেছে।

মৎস্য আড়ৎ সমিতির প্রতিনিধি জানালেন, মাছের মূল্য কম থাকায় ও নিরাপত্তার কারণে প্রতিদিন এই বাজারে কোটি কোটি টাকার বেচাকেনা হয়ে থাকে।

এ প্রসঙ্গে আশুলিয়া থানা মৎস্য আড়ৎ এর সাংগঠনিক সম্পাদক খোকা মুহাম্মদ চৌধুরী বলেন, এখান থেকে অনেক কম দামে মাসিক বাজার করা যায়। পাইকারি দামও কম।

দুবছর আগে আশুলিয়ার বাইপাইলে তিনটি মহাসড়কের সংযোগস্থল সংলগ্ন এলাকায় মৎস্য আড়ৎটি চালু হয়। যাতায়াত ব্যবস্থা ও ভৌগলিক অবস্থানের কারণে এটি দ্রুত বৃহৎ মৎস্য আড়তে পরিণত হয়।

আরও খবর

Sponsered content

Powered by