দেশজুড়ে

মিরসরাইয়ে পোস্ট অফিসে পথ বন্ধ করে দোকান, সেবা গ্রহীতাদের চলাচলে বাধা

  প্রতিনিধি ১৫ জুন ২০২২ , ৫:২০:৫২ প্রিন্ট সংস্করণ

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি: মিরসরাই উপজেলা ডিজিটাল পোস্ট অফিসের চলাচল পথ বন্ধ করে দিয়ে স্থায়িও অস্থায়ি দোকান বসিয়ে সেখান থেকে দৈনিক ও মাসিক মাসোহারা নিচ্ছে একটি চক্র। চলাচলের পথে এমন ভাবে দোকান বসানো হয়েছে বাহির থেকে বুঝার সুযোগ নেই যে ভেতরে উপজেলার অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি স্থাপনা রয়েছে। এমন অবস্থায় নিরুপায় প্রকাশ করেছেন খোদ পোস্ট মাষ্টার নুরুল আলম।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা পোস্ট অফিসের প্রধান ফটকের দুই পাশে অবৈধভাবে স্থাপন করা হয়েছে একাদিক স্থায়ী দোকান। ফটকের সামনে রয়েছে ফুটওভার ব্রীজের পিলার। পিলারের দুই পাশে রাস্তা রাখা হয়েছে পোস্ট অফিসের আগতদের জন্য। কিন্তু স্থানীয় অস্থায়ী দোকানদাররা দুই পাশের চলাচল পথ বন্ধ করে দিয়ে তাদের পসরা সাজিয়েছেন।

দোকানের পন্য ও ক্রেতাদের ভিড়ে পোস্ট অফিসে আগতদের চলাচলে মারাত্মক বাধা সৃষ্টি করছে। পোস্ট অফিসে প্রবেশ করতে না পেরে দাড়িয়ে থাকতে দেখা যায় এক মহিলাকে। জিজ্ঞাসা করলে তিনি জানান, নাম মরিয়ম, এসেছেন তালবাড়িয়া থেকে রেভিনিউ স্টাম্প কিনবেন পোস্ট অফিস থেকে ব্যাংকের কাজে। কিন্তু পোস্ট অফিসের প্রবেশ পথে দোকানের পণ্য ও মানুষের ভিড় থাকায় প্রবেশ করতে পারছেন না। এছাড়া আগত অনেককেই দেখা যায় পোস্ট অফিসের সামনে দাড়িয়ে অন্য জনকে জিজ্ঞেস করছে পোস্ট অফিসটা কোথায়।

পোস্ট অফিসের প্রধান ফটকের দুইপাশে অবৈধ দোকান, উপরে ফুট ওভার ব্রীজ, সামনে ব্রীজের ফিলার ও বাকি অংশে অস্থায়ি দোকানিদের পণ্য ও ক্রেতাদের কারনে পোস্ট অফিসটা খুঁজেই পাওয়া যায়না। বাহির থেকে দেখে বুঝার সুযোগ নেই যে এখানে উপজেলার সবচাইতে গুরুত্বপূর্ণ পোস্ট অফিসটি রয়েছে।

পোষ্ট মাষ্টার নুরুল আলমের কাছে জানতে চাইলে তিনি অসহায়ত্ত প্রকাশ করে বলেন, দোকানিরা বাধা শুনে না। বাজার কমিটির সভাপতি মেয়র গিয়াস উদ্দিন কে জানানো হয়েছে। তার পরও কোন সুরাহা হয়নি।

এ ব্যাপারে জানতে চাইলে মিরসরাই পৌরসভার মেয়র ও বাজার কমিটির সভাপতি গিয়াস উদ্দিন জানান, দরিদ্র অস্থায়ী দোকানিরা সামান্য দোকান করে তাদের পরিবার চালায়। এটা তাদের একটা পেশা। তারপরও যদি দেখা যায় পোস্ট অফিসের চলাচলের রাস্তা বন্ধ হয়ে গেছে তাহলে তাদের সাথে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

 

Powered by