রাজশাহী

বগুড়ায় দুদিনে করোনায় ৪জন এবং উপসর্গ নিয়ে৪জনসহ ৮জনের মৃত্যু

  প্রতিনিধি ২২ জুন ২০২০ , ১২:৩৫:৪৩ প্রিন্ট সংস্করণ

স্টাফ রিপোর্টারঃ বগুড়ায় গত ২০ জুন সকাল থেকে ২১ জুন বিকেল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৪জন এবং উপসর্গ নিয়ে আরও ৪জনসহ মোট ৮ ব্যক্তির মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে মোহাম্মদ আলী হাসপাতালে ২জন এবং বেসরকারি টিএমএএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালে অপর দু’জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারী ৪ জনই মোহাম্মদ আলী হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। করোনায় আক্রান্ত হয়ে যারা মারা গেছেন তারা হলেন- জেলার আদমদীঘি উপজেলার বাসিন্দা বর্তমানে শহরের জলেশ্বরীতলায় বসবাসকারী জাহানার বেগম (৮০), গাবতলী উপজেলার হামিদপুর এলাকার স্কুল শিক্ষক সাফিউল আলম (৫৯), পাবনা জেলার বাসিন্দা বগুড়া শহরের জলেশ্বরীতলায় বসবাসকারী প্রকৌশলী মোহাম্মদ সালাউদ্দিন (৫৪) ও সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ার বাসিন্দা জয় গোবিন্দ (৭৫)। করোনা উপসর্গ নিয়ে যারা মারা গেছেন তারা হলেন- দুপচাঁচিয়া উপজেলার বাসিন্দা ট্রাক শ্রমিক পরশ (৩৫), বগুড়া শহরের খান্দার এলাকার কোহিনূর বেগম (৫৫), বগুড়ায় প্রতœতত্ত¡ অধিদপ্তরের রাজশাহী আঞ্চলিক কার্যাললের সহকারি পরিচালক মজিবর রহমান (৫৮) ও আয়কর আইনজীবী এমাজ উদ্দিন (৬২)।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. খায়রুল বাশার মোমিন জানান, করোনায় আক্রান্ত হয়ে সর্বশেষ রোববার বেলা ৩টার দিকে মারা যান আদমদীঘি উপজেলার বাসিন্দা শহরের জলেশ্বরীতলায় এলাকায় বসবাসকারী জাহানারা বেগম (৮০)। তি

জানান, জাহানারা বেগম শ্বাসকষ্ট নিয়ে গত ১৩জন আইসোলেশন ইউনিটে ভর্তি হয়েছিলেন। উচ্চ রক্তচাপ ও কিডনী রোগে আক্রান্ত ওই বৃদ্ধার নমুনা পরীক্ষায় পজিটিভ রেজাল্ট আসে। পরে অবস্থার অবণতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয় সেখানেই তিনি মৃত্যুবরণ করেন। একই দিন সকাল ৮টা ১০ মিনিটে মৃত্যুবরণ করেন করোনায় আক্রান্ত গাবতলীর হামিদপুরের বাসিন্দা লাঠিগঞ্জ স্কুল ও কলেজের শিক্ষক সাফিউল আলম (৫৯)।

পুর্ব থেকেই হৃদরোগে আক্রান্ত সাফিউল আরম শ্বাস কষ্ট নিয়ে গত ২০ জুন দুপুর ১২টার দিকে মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি হয়েছিলেন। টিএমএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালের সহকারি নির্বাহী কর্মকর্তা আব্দুর রহিম রুবেল জানান, করোনায় আক্রান্ত মোহাম্মদ সালাউদ্দিন (৫৪) নামে একজন প্রকৌশলী দীর্ঘ ১৭দিন চিকিৎসাধীন থাকার পর রোববার সকাল ৮টার দিকে মৃত্যুবরণ করেন।

মোহাম্মদ সালাউদ্দিন রাজশাহী উন্নয়ন প্রকল্পে নির্বাহী প্রকৌশলী হিসেবে ঢাকায় কর্মরত ছিলেন। তার বাড়ি পাবনা হলেও তিনি পরিবার নিয়ে বগুড়া শহরের জলেশ্বরীতলায় বসবাস করতেন। আব্দুর রহিম রুবেল বলেন, প্রকৌশলী সালাউদ্দিন গত ৩১ মে নমুনা দিয়েছিলেন। পরদিন ১ জুন তার পজিটিভ রেজাল্ট আসে। ৪ জুন তিনি টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালে ভর্তি হন। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় ২১জুন সকালে তার মৃত্যু হয়। টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালের মুখপাত্র আব্দুর রহিম জানান, প্রকৌশলী সালাউদ্দিনের মৃত্যুর প্রায় ৩ ঘন্টা পর সকাল ১১টার দিকে ওই হাসপাতালে চিকিৎসাধীন জয় গোবিন্দ (৭৫) নামে করোনায় আক্রান্ত আরও এক ব্যক্তি মৃত্যু বরণ করেন। তার বাড়ি সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায়। উপগর্গ নিয়ে ৪জনের মৃত্যুঃ বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আরএমও ডা. খায়রুল বাশার মোমিন জানান, রোববার দুপুরে পরশ (৩৫) নামে দুপচাঁচিয়ার এক বাসিন্দার মৃত্যু হয়েছে। পেশায় ট্রাক শ্রমিক পরশ শ্বাস কষ্ট নিয়ে শনিবার ভোরে মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি হয়েছিলেন। পরীক্ষার জন্য তার নমুনাও সংগ্রহ করা হয়েছিল। আগের দিন শনিবার সকাল সাড়ে ৮টার দিকে করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন শহরের খান্দাকার এলাকার বাসিন্দা কোহিনুর বেগম (৫৫) মৃত্যু বরণ করেন। তার প্রায় ১২ ঘন্টা পর ওইদিন রাত ৮টার দিকে মোহাম্মদ আলী হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মারা যান বগুড়ায় প্রতœতত্ত¡ অধিদপ্তরের রাজশাহী আঞ্চলি কার্যালয়ের সহকারি পরিচালক মজিবর রহমান (৫৮)। তার প্রায়৩ ঘন্টা পর ১১টা ২০ মিনিটে মারা যান আয়কর আইনজীবী এমাজ উদ্দিন (৬২)।

আরও খবর

Sponsered content

Powered by