খেলাধুলা

মিরাজ-আফিফের ইতিহাস গড়া জুটিতে বাংলাদেশের জয়

  প্রতিনিধি ২৩ ফেব্রুয়ারি ২০২২ , ৭:১৭:১৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:
আফগানিস্তানের ২১৫ রানের বিপক্ষে ব্যাট করতে নেমে ৪৫ রানে ৬ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। সঙ্কা জাগে বড় পরাজয়ের। ঠিক সে সময় দলের হাল ধরেন দুই তরুণ খেলোয়াড় মেহেদী হাসান মিরাজ ও আফিফ হোসেন। তাদের অনবদ্য জুটিতে সিরিজের প্রথম ওয়ানডেতে ৪ উইকেটের জয় পেয়েছে টাইগাররা।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারে দুর্দান্ত শুরু করেন দুই টাইগার ওপেনার; তামিম ইকবাল ও লিটন কুমার দাস। শুরু দেখে বোঝা যায়নি দ্রুতই বাংলাদেশ পড়তে যাচ্ছে বিপাকে।

দলীয় ১৩ রানে লিটন দাসকে দিয়ে শুরু। ফজল হক ফারুকির শিকার হয়ে এক রানে ফেরেন তিনি। সেই ওভারের পঞ্চম বলে সাজঘরে ফিরতে হয় তামিম ইকবালকেও।

ইনিংসের চতুর্থ ওভারে ফারুকি তৃতীয় আঘাত হানেন বাংলাদেশের শিবিরে। এবারে তার এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে ৩ রান করে মাঠ ছাড়তে হয় মুশফিকুর রহিমকে।

অভিষেকটা রাঙাতে পারেননি ইয়াসির আলি রাব্বিও। ফারুকির চতুর্থ শিকার হয়ে আউট হওয়ার আগে ৫ বলে কোনো রান করতে পারেননি। ফলে ১৮ রান তুলতে চার উইকেট হারায় বাংলাদেশ।

বেশি দূর যেতে পারেননি সাকিব আল হাসানও। মুজিব-উর-রহমানের বলে প্লেইড অন হয়ে যান তিনি। ১০ রান করে অষ্টম ওভারে আউট হন তিনি।

২৮ রানে পাঁচ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা বাংলাদেশের ত্রাতা হয়ে আসে মাহমুদউল্লাহ রিয়াদ ও আফিফ হোসেনের জুটি। কিন্তু রাশিদ খান নিজের প্রথম ওভারে মাহমুদউল্লাহকে ফিরিয়ে ষষ্ঠ উইকেটের পতন ঘটান বাংলাদেশের।

আরও খবর

Sponsered content

Powered by