বাংলাদেশ

‘মুজিবনগর দিবসকে অস্বীকার করে মানে দেশকে অস্বীকার করা’

  প্রতিনিধি ১৭ এপ্রিল ২০২২ , ৫:০৯:২২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

মুজিবনগর সরকার বাংলাদেশের অস্তিত্ব বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেছেন, যারা মুজিবনগর দিবসকে অস্বীকার করে তারা বাংলাদেশকে অস্বীকার করে।

আজ রবিবার (১৭ এপ্রিল) মেহেরপুরের মুজিবনগরে ঐতিহাসিক মুজিবরগর দিবসের অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী বলেন, মুজিবনগর সরকার গঠিত না হলে বাংলাদেশ স্বাধীন হতো কি না তা নিয়ে সন্দেহ আছে। এই সরকার হচ্ছে আমাদের অস্তিত্ব। তাই যারা রাষ্ট্রের জন্ম মানবে না, সংবিধান মানবে না এবং রাষ্ট্রের অস্তিত্বকে স্বীকার করবে না তারা তো দেশবিরোধী।

তিনি আরো বলেন, রাষ্ট্র কাউকে এ অধিকার দিতে পারে না যে কেউ এসব মানবে না। কেউ যদি এসব অমান্য করে তাহলে প্রমাণ সাপেক্ষে তাদের বিরুদ্ধে রাষ্ট্র অবশ্যই ব্যবস্থা গ্রহণ করবে।

অনুষ্ঠানে বক্তৃতায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, মুজিবনগর হচ্ছে আমাদের অস্তিত্ব। এই দিবস হৃদয়ে লালন করতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া হোক আজকের দিবসের শপথ।

শেখ হাসিনা মঞ্চে ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক। এতে আরো বক্তব্য দেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১০টায় জাতীয় পতাকা উত্তোলন, মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ, গার্ড অব অনার ও কুচকাওয়াজ প্রদর্শনের মধ্যদিয়ে মুজিবনগর দিবসের কর্মসূচি শুরু হয়। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা, জনপ্রশাসন প্রতিমন্ত্রী, মেহেরপুর জেলা প্রশাসন মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করেন।

এছাড়া, মুজিবনগর দিবস যথাযোগ্য মর্যাদায় পালনে বাংলাদেশ আওয়ামী লীগ, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও মেহেরপুর জেলা প্রশাসন দিনব্যাপি বিভিন্ন কর্মসূচি পালন করেন।

আরও খবর

Sponsered content

Powered by