ঢাকা

ভালোবাসা ও বসন্তের উৎসব ঘিরে গাজীপুরে জমজমাট ফুলের বাজার

  প্রতিনিধি ১৩ ফেব্রুয়ারি ২০২২ , ৫:৩৬:৪৯ প্রিন্ট সংস্করণ

সাইফুল ইসলাম শুভ, গাজীপুর সদর প্রতিনিধি:

ঋতুরাজ বসন্ত ও ভালোবাসা দিবসকে রাঙাতে কতই না আয়োজন। যার মূল অনুষঙ্গ রঙ-বেরঙের ফুল। সব আবেদন, অনুরাগ, শ্রদ্ধা আর ভালোবাসার বহিঃপ্রকাশের বড় মাধ্যম ফুল। এবছর বসন্ত উৎসব ও ভালোবাসা দিবস একইদিনে হওয়ায় গাজীপুরের ব্যবসায়ীরা আশানুরূপ ফুল বিক্রি করতে পারবেন বলে জানিয়েছেন।

গাজীপুর সদর উপজেলা হোতাপাড়া এলাকার ফুলের দোকান কাঠগোলাপের মোঃ রতন ভোরের দর্পণ কে বলেন, ফুল বিক্রি ভালোই হচ্ছে। বিকেল থেকে সন্ধ্যার দিকে এ বিক্রির সংখ্যা আরও বাড়বে। এবছর বসন্ত উৎসব ও ভালোবাসা দিবস একসাথে হওয়ায় ফুল বিক্রির পরিমাণ অন্যান্য বছরের চেয়ে আরও বেশি হবে।

গাজীপুর সদর উপজেলা এলাকায় গড়ে ওঠা ছোট-বড় ৬২টি ফুলের দোকানে গাঁদা, রজনীগন্ধা, গোলাপ, চন্দ্রমল্লিকা, জিপসি, গ্লাডিওলাসসহ নানা প্রজাতির ফুল বিক্রি হচ্ছে।

ভালোবাসা দিবসে সবাই প্রিয়জনকে দিতে চায় তাজা গোলাপ, বসন্ত উৎসবে যোগ দিতে খোপায় বাঁধে গাঁদা ফুল।

সোমবার উদযাপিত হবে বসন্ত উৎসব ও বিশ্ব ভালোবাসা দিবস। এ উপলক্ষে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ফুল কেনার আগাম বায়না করা হয়েছে বলে জানিয়েছেন ফুল ব্যবসায়ীরা।

গাজীপুরে ফুল বিক্রেতা মোহাম্মদ জসিম জানান, গাজীপুরের রোডের ফুলের দোকানগুলোতে পাইকারি ও খুচরা ফুল বিক্রি করা হয়। আগামী দুইদিনে কয়েক লাখ টাকার ফুল বিক্রি করার আশা করছেন ব্যবসায়ীরা।

রেড রোজের একজন বিক্রিয় কর্মী বলেন, ভালোবাসা দিবস ও বসন্ত উৎসবে রজনীগন্ধার কলির মালা ও মাথার রিং, গোলাপ ফুলের চাহিদা বেশি থাকে। ইদানীং একগুচ্ছ জারবেরা কিনতেও ফুল প্রেমীদের আগ্রহ দেখা যাচ্ছে।

তবে কিছু কিছু মৌসুমি খুচরা বিক্রেতা বিভিন্ন বিশেষ দিবসকে কেন্দ্র করে বাড়তি দামে ফুল বিক্রি করে বলে অভিযোগ রয়েছে ক্রেতাদের।

এক শিক্ষার্থী সানজিদা সুলতানা বলেন, আগে যে ফুলের দাম ছিল ৫০ টাকা এখন তা নিচ্ছে ১০০ টাকা। প্রতিটি ফুলের দামই বেশি চাচ্ছেন ফুল ব্যবসায়ীরা।

আরও খবর

Sponsered content

Powered by