দেশজুড়ে

মোংলায় ৬ হাজার বস্তা সরকারি চালসহ বাল্কহেড ডুবি

  প্রতিনিধি ১ এপ্রিল ২০২৪ , ৪:২১:৪৩ প্রিন্ট সংস্করণ

মোংলায় ৬ হাজার বস্তা সরকারি চালসহ বাল্কহেড ডুবি

বাগেরহাটের মোংলায় লাইটার জাহাজের ধাক্কায় ছয় হাজার বস্তা সরকারি চাল নিয়ে ‘এম ভি সাফিয়া’ নামে একটি বাল্কহেড জাহাজ ডুবে গেছে। রবিবার (৩১ মার্চ) বিকেলে মোংলার পশুর নদীর ত্রি-মোহনায় ‘এমভি শাহাজাদা-৬’ নামে একটি লাইটার জাহাজের ধাক্কায় বাল্কহেডটি ডুবে যায়।

তবে এসময় কোন হতাহতের ঘটনা ঘটেনি, জাহাজে থাকা ৫ নাবিক অক্ষত অবস্থায় জীবিত উদ্ধার করা হয়েছে। এদিকে ধাক্কা দেওয়ার অভিযোগে ‘এভি শাহাজাদা-৬’ নামের লাইটার জাহাজটিকে এদিন সন্ধ্যায় পুলিশ হেফাজতে নিয়েছে মোংলা নৌ পুলিশ। মোংলা নৌ পুলিশের ইনচার্জ সৈয়দ ফকরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সকালে খুলনার সরকারি খাদ্য গুদাম থেকে উদ্দেশ্য ‘ এমভি সাফিয়া’ নামে একটি বাল্কহেড জাহাজ ৬হাজার বস্তায় ১৭৫ মেট্রিক টন সরকারি চাল নিয়ে মোংলা খাদ্য গুদামের উদ্দেশ্য ছেড়ে এসে মোংলার পশুর নদীর ত্রি-মোহনায় ওই দুর্ঘটনার কবলে পড়ে। ঈদ উপলক্ষ্যে গরীব অসহায়দের জন্য চালগুলো আনা হয়েছিল।

মোংলা নৌ পুলিশের ইনচার্জ সৈয়দ ফকরুল ইসলাম জানান, বাল্কহেডটিকে ধাক্কা দেওয়া লাইটার এভি শাহাজাদা-৬’ কে রবিবার রাতে জব্দ করা হয়েছে। সোমবার (১এপ্রিল) সেকাল থেকে সরকারি এ চাল উঠানো ও ডুবন্ত বাল্কহেডটি উদ্ধার কাজ শুরু হয়েছে বলেও জানান নৌ-পুলিশের এ কর্মকর্তা।

আরও খবর

Sponsered content

Powered by