বাংলাদেশ

যাত্রী সেবা উন্নত করে বিমানকে লাভজনক করতে চান নতুন মন্ত্রী

  প্রতিনিধি ১৪ জানুয়ারি ২০২৪ , ৭:৪৫:৪৯ প্রিন্ট সংস্করণ

যাত্রী সেবা উন্নত করে বিমানকে লাভজনক করতে চান নতুন মন্ত্রী

লাগেজ হ্যান্ডলিংসহ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রীসেবার মান উন্নত করার পাশাপাশি লাভজনক গন্তব্যে বিমানের নতুন নতুন রুট চালু করাকে অগ্রাধিকার দিতে চান নতুন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান।

মন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর রোববার (১৪ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের কাছে এ প্রতিক্রিয়া জানান তিনি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পঞ্চমবারের মতো বিজয়ী আওয়ামী লীগ সরকারের এ বিমানমন্ত্রী ১৯৯৬ সালে প্রথম সরকারেও একই দায়িত্বে ছিলেন।  

সাবেক সেনা কর্মকর্তা ফারুক খান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের এভিয়েশন খাতে অনেক উন্নয়ন কাজ চলমান রয়েছে। আমার কাজ হবে আমার অতীতের অভিজ্ঞতার আলোকে এই উন্নয়ন কাজগুলোকে সঠিকভাবে এগিয়ে নিয়ে যাওয়া। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রীসেবা ও লাগেজ হ্যান্ডলিংয়ের মান আরো উন্নত করা এবং লাভজনক গন্তব্যে বিমানের নতুন নতুন রুট চালু করা।

বিমানমন্ত্রী বলেন, বাংলাদেশ পর্যটনের অপার সম্ভাবনার দেশ। এ সম্ভাবনাকে কাজে লাগাতে দেশে নতুন নতুন পরিবেশবান্ধব ও আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র তৈরি করার লক্ষ্যে কাজ করব। পর্যটন শিল্পে বিদেশি বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বলেন, বাংলাদেশের পর্যটন উন্নয়নে বেসরকারি খাতে অনেক কাজ হচ্ছে, তাদের সঙ্গে আলোচনাসাপেক্ষে পর্যটনকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়কে স্মার্ট বাংলাদেশের সঙ্গে তাল মিলিয়ে একটি স্মার্ট মিনিস্ট্রি হিসেবে গড়ে তোলা হবে।

এর আগে সকালে কার্যালয়ে পৌঁছালে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেনের নেতৃত্বে কর্মকর্তা-কর্মচারী মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান।

আরও খবর

Sponsered content

Powered by