বিনোদন

যে কারণে ঢাকা ছেড়েছেন ফেরদৌস ওয়াহিদ

  প্রতিনিধি ১২ আগস্ট ২০২১ , ৩:৫২:২৮ প্রিন্ট সংস্করণ

দেশের জনপ্রিয় সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ। মূলত পপ গান করেই খ্যাতি পেয়েছেন তিনি। কুড়িয়েছেন অগণিত ভক্তের ভালোবাসা। ২০১৯ সালের সেপ্টেম্বরে এই গায়ক ঘোষণা দিয়েছিলেন ২০২১ সাল থেকে তিনি আর বাণিজ্যিকভাবে গান গাইবেন না। এরপর থেকে আর সেভাবে শোনা যায়নি এই গায়কের কণ্ঠ।

এরপর গত বছর থেকে নিজের জন্মস্থান মুন্সীগঞ্জের শ্রীনগরে স্থায়ীভাবে বসবাস করছেন ফেরদৌস ওয়াহিদ। জরুরি কোনো কাজ ছাড়া ঢাকায় আসেন না তিনি। সর্বশেষ ৮দিন আগে ডাক্তার দেখাতে ঢাকায় এসেছিলেন এই গায়ক।

 

এবার ফেরদৌস ওয়াহিদ জানালেন ঢাকা ছেড়ে গ্রামে থাকার কারণ। প্রাকৃতিক মেডিটেশনের কারণেই মূলত গ্রামে থাকছেন তিনি।

ফেরদৌস ওয়াহিদ বলেন, ‘আমি প্রাকৃতিক মেডিটশনের জন্যই গ্রামে ফিরেছি। এখানে ঢাকার মতো নাগরিক জীবনের কোলাহল নেই। নেই কোনো ব্যস্ততা। আমার মতে মানসিক প্রশান্তির জন্য মেডিটেশনের কোনো বিকল্প নেই। সেই কাজটি বেশ আগ্রহ নিয়েই করছি। এর ফলও পাচ্ছি। আমি বেশ ভালো আছি আগের চেয়ে। জীবনের বাকি সময় এখানেই কাটাতে চাই।’

তিনি আরও জানান, গ্রামে থাকার ফলে নিজের কৃষিকাজও তদারকি করতে পারছেন। এছাড়া অবসর আর বিশ্রামে সময় কাটছে তার। করোনা পরিস্থিতি ভালো হলেই তিনি প্রকাশ করবেন বেশ আগে প্রস্তুত করে রাখা কিছু নতুন গান।

উল্লেখ্য, ফেরদৌস ওয়াহিদ তার জীবনের প্রথম গান রেকর্ড করেন ১৯৭৩ সালে। ‘চাঁদ জাগে তারা জাগে’ শিরোনামের গানটি গ্রামোফোন রেকর্ডে করা হয়েছিল। প্রকাশ করেছিল ঢাকা রেকর্ড কম্পানি। কথা-সুর ছিল তার নিজেরই। চার যুগের ক্যারিয়ারে সব মিলিয়ে প্রায় ৫০০ গানে কণ্ঠ দেন তিনি। এর মধ্যে ৫০-৬০টি গান চলচ্চিত্রের।

আরও খবর

Sponsered content

Powered by